ঢাকা, মঙ্গলবার, ৩ আশ্বিন ১৪২৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ভিড়ের মধ্যে গাড়ি তুলে দিল চালক, নিহত ৯

এনএ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৩ ১:৫৭:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৩ ১০:৫৪:৩৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : চীনে একটি জনাকীর্ণ স্থানে ভিড়ের মধ্যে গাড়ি তুলে দেওয়ার পর লোকজনের ওপর চালক ছুরি নিয়ে হামলা চালালে অন্তত নয়জন নিহত এবং প্রায় অর্ধশত আহত হয়েছে।

হুনান প্রদেশের হেনজিয়াং নগরীর বিনজিয়াং স্কোয়ারে মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে এ ঘটনা ঘটে বলে স্থানীয় পুলিশের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্সসহ আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যম।

এ ঘটনায় ওই ইয়াং জানিয়ুন (৫৪) নামের ওই গাড়িচালককে গ্রেপ্তার করা হয়েছে। সে চীনেরই নাগরিক এবং অপরাধমূলক কর্মকান্ডের জন্য এর আগে কয়েকবার গ্রেপ্তার এবং জেলও খেটেছে বলে পুলিশ জানিয়েছে।


রাষ্ট্রীয় সংবাদমাধ্যম গ্লোবাল টাইমসের রিপোর্টে বলা হয়েছে, একটি গাড়ি নিয়ে সন্ধ্যায় বিনজিয়াং স্কোয়ারে লোকজনের ওপর উঠিয়ে দেয় জানিয়ুন। এরপর সে গাড়ি থেকে নেমে ছুরি দিয়ে লোকজনকে আঘাত করতে থাকে।

স্থানীয় একটি হোটেলের ম্যানেজারকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছে, বিনজিয়াং স্কোয়ারে এক ব্যক্তি লাল রঙের ল্যাণ্ড রোভার কার দ্রুত গতিতে চালিয়ে এসে পথচারীদের ওপর তুলে দেয়। চীনের সংবাদ মাধ্যমে হামলার ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওতে লোকজনকে দৌড়ে পালাতে দেখা গেছে। এ সময় রাস্তায় কয়েকজনকে পড়ে থাকতেও দেখা যায়।
 


এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক আছে বলে ইঙ্গিত পাওয়া যায়নি বলে দেওয়া প্রাথমিক বিবৃতিতে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৮/এনএ

Walton Laptop
 
     
Walton