ঢাকা, মঙ্গলবার, ২৮ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘প্রস্তুত না থাকায়’ উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক হয়নি : যুক্তরাষ্ট্র

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৯ ৯:২৯:২৯ এএম     ||     আপডেট: ২০১৮-১১-১১ ৮:১৪:৩২ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়ার কর্মকর্তারা ‘প্রস্তুত না থাকায়’ তাদের সঙ্গে  মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সাক্ষাৎ বাতিল হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘেঞ নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূত নিক্কি হ্যালি। নিরাপত্তা পরিষদে রুদ্ধদ্বার বৈঠকের আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেছেন।

বৃহস্পতিবার নিউ ইয়র্কে পম্পেওর সঙ্গে উত্তর কোরিয়ার কর্মকর্তাদের পূর্ব নির্ধারিত বৈঠক হওয়ার কথা ছিল। তবে বুধবার মার্কিন পররাষ্ট্র দপ্তর বৈঠক বাতিলের বিষয়টি জানায়। তবে ওই সময় এটি বাতিলের কোনো ব্যাখ্যা দেওয়া হয়নি। উত্তর কোরিয়ার পক্ষ থেকেও এ ব্যাপারে কোনো তথ্য জানানো হয়নি।

হ্যালি গত জুনে সিঙ্গাপুরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার শীর্ষ নেতা উনের স্বাক্ষরিত চুক্তির বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, এখন এটি বাস্তবায়নে উত্তর কোরিয়ার পালা এসেছে।

তিনি বলেন, ‘সিঙ্গাপুরে যে বিষয়ে সম্মত হয়েছিল তাতে থেমে যাওয়া বা দেরি করা বা অতীতে ফিরে যাওয়ার চেষ্টার কোনো সময় নেই।’

ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের মধ্যকার সম্পর্ক আন্তরিক দাবি করে হ্যালি জানিয়েছেন, তিনি মনে করেন না দুই দেশের মধ্যে গুরুতর কোনো বিষয় আছে এবং তিনি মনে করেন এ বৈঠকের তারিখ আবারও নির্ধারণ করা হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Marcel