ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মিয়ানমারের কয়েকশ অ্যাকাউন্ট বন্ধ করেছে ফেসবুক

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিয়ানমারের কয়েকশ অ্যাকাউন্ট বন্ধ করেছে ফেসবুক

আন্তর্জাতিক ডেস্ক : ‘সমন্বিত অনৈতিক আচরণ’ ও সামরিক বাহিনীর সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে মিয়ানমারের আরও কয়েশ অ্যাকাউন্ট, পেইজ ও গ্রুপ সরিয়ে নিয়েছে ফেসবুক ইনকর্পোরেটেড। বুধবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

এর আগে মিয়ানমারের সেনাপ্রধানসহ দেশটির অনেকগুলো অ্যাকাউন্ট বন্ধ করে ছিল ফেসবুক কর্তৃপক্ষ। মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো বন্ধ করতে ব্যর্থ হওয়ার  সমালোচনার মুখে ওই পদক্ষেপ নিয়েছিল সামাাজিক যোগাযোগমাধ্যমটির কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাতে এক মঙ্গলবার ফেসবুক তাদের ব্লগ পোস্টে জানিয়েছে, তারা তাদের সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ৪২৫টি পেজ, ১৭টি গ্রুপ ও ১৩৫টি অ্যাকাউন্ট এবং তাদের ইনস্টাগ্রাম ফটো-শেয়ারিং সার্ভিস থেকে ১৫টি অ্যাকাউন্ট সরিয়ে নিয়েছে।

সংস্থাটি আরো জানিয়েছে, অন্যান্য যেসব পেজ ‘যারা অন্যদের বিভ্রান্ত করছে অথবা তারা যা করছে’ তা কোম্পানির নীতি লঙ্ঘন করছে সেগুলোর বিষয়ে তদন্ত অব্যাহত আছে।

বন্ধ করা পেইজগুলোর মধ্যে রয়েছে ‘আপাতদৃষ্টিতে স্বাধীন সংবাদ, বিনোদন, সৌন্দর্য ও জীবনযাপন পেজ,যাদের সঙ্গে মিয়ানমারের সেনাবাহিনীর সংশ্লিষ্টতা ছিল’ এবং অন্যান্য পেজগুলো অগাস্টে সরিয়ে নেওয়া হয়েছে।

এ বিষয়ে মন্তব্যের জন্য মিয়ানমার সরকারের মুখপাত্র জ হতে’র সঙ্গে বুধবার ফোনে যোগোযোগ করা হলে তিনি কোনো উত্তর দেননি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়