ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

একদিনের মাথায় ফের অপসারিত সিবিআই প্রধান

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১০ ৯:৩১:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ৯:৩১:০৩ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সর্বোচ্চ আদালতের নির্দেশে দায়িত্ব পাওয়ার একদিন পর আবারও অপসারিত হলেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের প্রধান অলোক ভার্মা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে দীর্ঘ বৈঠকের পর তাকে অপসারণের সিদ্ধান্তের কথা জানানো হয়।

মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত খারিজ করে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, অলোক ভার্মাকে অনির্দিষ্টকালীন ছুটিতে রাখা যাবে না। তাকে অবিলম্বে সিবিআই প্রধান পদে ফিরিয়ে নিতে হবে। তবে প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা ও প্রধান বিচারপতির প্যানেল অলোক ভার্মার পদমর্যাদার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আগ পর্যন্ত তিনি কোনো নির্ধারনী সিদ্ধান্ত নিতে পারবেন না। বুধবার অলোক ভার্মা ফের সিবিআই প্রধান হিসেবে দায়িত্ব নেন। একদিন না পেরুতেই তাকে ফের সরিয়ে দিলো সিবিআই প্রধান মনোনয়নের দায়িত্বপ্রাপ্ত প্যানেল।

ভারতের প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা ও প্রধান বিচারপতির সম্মিলিত প্যানেলই স্থির করে কে হবেন সিবিআই প্রধান। বৃহস্পতিবার নরেন্দ্র মোদির বাসভবনে সেই প্যানেলের বৈঠক ডাকা হয়। বৈঠকে প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা মল্লিকার্জুন উপস্থিত ছিলেন। তবে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ছিলেন না। তার প্রতিনিধি হিসেবে ছিলেন এ কে সিক্রি।

প্রসঙ্গত, সিবিআইয়ের বিশেষ পরিচালক রাকেশ আস্থানার সঙ্গে ক্ষমতা নিয়ে দ্বন্দ্বের এক পর্যায়ে মোদি সরকার গত বছরের অক্টোবরে অলোক ও রাকেশ দুজনকেই বাধ্যতামূলক ছুটিতে পাঠায়। এ পদক্ষেপের বিরুদ্ধে অলোক আদালতের দ্বারস্থ হয়েছিলেন অলোক।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Walton AC