ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজা চাইলে প্রার্থিতা প্রত্যাহার করবে রাজকুমারীর দল

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৯ ৪:০৩:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১০ ৯:৪৮:২৯ এএম
Walton AC 10% Discount

আন্তর্জাতিক ডেস্ক : রাজা চাইলে প্রধানমন্ত্রী পদে থাইল্যান্ডের রাজকুমারীর প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া হবে বলে জানিয়েছে থাই রক্ষা চার্ট পার্টি। এই দলটি থেকেই প্রার্থী হয়েছেন রাজকুমারী উবোলরাতানা। শনিবার দলটির পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সাংবাদিকদের কাছ পাঠানো বার্তায় বলা হয়েছে, ‘থাই রক্ষা চার্ট পার্টি রাজকীয় আদেশ মেনে চলবে।’ রাজকীয় ‘ঐতিহ্য ও প্রথাকে’ সম্মান জানিয়ে দলটি তার কর্তব্য পালনে প্রস্তুত বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

শুক্রবার প্রথা ভেঙে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনয়নপত্র জমা দেন থাইল্যান্ডের রাজার বোন রাজকুমারী উবোলরাতানা মাহিদোল। দীর্ঘদিনের ঐতিহ্য অনুযায়ী থাই রাজপরিবার রাজনীতির বাইরেই থাকে।

বোনের এই সিদ্ধান্তে অবশ্য ক্ষোভ প্রকাশ করেছেন রাজা ভাজিরালংকর্ন। প্রধানমন্ত্রী পদে লড়ার ঘোষণাকে ‘সঠিক নয়’ উল্লেখ করে প্রাসাদের এক বিবৃতিতে রাজা জানান, রাজবংশীয় হয়েও তার বোন নির্বাচনে অংশ নিলে তা ‘জাতীয় সংস্কৃতিকে অবজ্ঞা করা হবে।’

রাজকুমারী উবোলরাতানা অবশ্য ভাইয়ের এই মন্তব্যের পর প্রার্থীতা প্রত্যাহারের কোনো সিদ্ধান্ত জানাননি। শনিবার তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া বার্তায় তাকে সমর্থন দেওয়ার জন্য সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন এবং বলেছেন, তিনি ‘থাইল্যান্ডকে সামনে এগিয়ে নিতে চান।’

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৯/শাহেদ

Walton AC
     
Walton AC
Marcel Fridge