ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষ ঘাঁটি থেকে আইএসকে হটাতে লড়াই চলছে

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১০ ৪:০৬:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১০ ৭:১৪:০৭ পিএম
Walton AC 10% Discount

আন্তর্জাতিক ডেস্ক : ইরাক সীমান্তের কাছে সন্ত্রাসীগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) দখল করা সর্বশেষ অবস্থানে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ)। রোববার এসডিএফের এক মুখপাত্র এ তথ্য জানিয়েছে।

ওই মুখপাত্র বার্তা সংস্থা এপিকে বলেছেন, আইসের ‘সবচেয়ে অভিজ্ঞ যোদ্ধারা তাদের শেষ শক্তিশালী ঘাঁটিটি ধরে রাখতে’ লড়াই চালিয়ে যাচ্ছে।

দুই বছর আগেও আইএস সিরিয়া ও ইরাকের বিস্তৃর্ণ এলাকা দখল করে রেখেছিল। বর্তমানে তাদের দখলে রয়েছে কেবল সিরিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ দেইর আল জৌরের ইরাক সীমান্তবর্তী ছোট্ট একটি এলাকা।

এসডিএফের মুখপাত্র মুস্তফা বালি জানিয়েছেন, ওই এলাকাটি ছেড়ে যাওয়ার জন্য ২০ হাজার বেসামরিক নাগরিককে এক সপ্তাহেরও বেশি সময় দেওয়া হয়েছিল। এরপরই সীমান্তবর্তী বাঘুজ গ্রামে ‘আইএস ধ্বংসে চূড়ান্ত হামলা’ শুরু হয়েছে।

তিনি বলেছেন, ‘যুদ্ধ অত্যন্ত তীব্র। যারা ভেতরে আছে তারা সবচেয়ে অভিজ্ঞ এবং তাদের শেষ শক্ত ঘাঁটির প্রতিরক্ষায় লড়াই করছে। সেই হিসাবে আপনি যুদ্ধের তীব্রতা ও ভয়াবহতা আপনি কল্পনা করতে পারেন।’

সম্প্রতি যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন জোটের বিমান হামলার সহযোগিতায় এসডিএফ সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় গ্রাম ও শহরগুলো থেকে আইএসকে বিতাড়িত করেছে।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৯/শাহেদ

Walton AC
     
Walton AC
Marcel Fridge