ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারতের সন্ত্রাসী হামলায় ৩৯ জন নিহত

এনএ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতের সন্ত্রাসী হামলায় ৩৯ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের জম্মু-কাশ্মীরে সন্ত্রাসী হামলায় অন্তত ৩৯ জন নিহত হয়েছে। ওই ঘটনায় আহত হয়েছে আরো অনেকে।

বৃহস্পতিবার বিকেলে রাজ্যের পুলওয়ামা জেলার অবন্তিপুরায় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) গাড়িবহরে হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। নিহতরা সবাই সিআরপিএফ এর সদস্য।

হামলার দায় স্বীকার করেছে জঈশ-ই-মহম্মদ। জঙ্গি হামলার পর পুরো রাজ্যে সতর্কতা জারি করা হয়েছে।

এনডিটিভি ও হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বিকেল সাড়ে তিনটার দিকে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপোরার লেথপোরা এলাকায় ওই হামলার ঘটনা ঘটে।   এক ব্যক্তি বিস্ফোরকবোঝাই একটি গাড়ি নিয়ে সিআরপিএফ জওয়ানদের বহনকারী একটি বাসে সজোরে ধাক্কা মারে।

 



বিস্ফোরণে বাসটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। এতে ৪০ জওয়ান নিহত হন। এ ছাড়া আহত হন অনেকে। তাদের শ্রীনগরে সেনাবাহিনীর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই বাসে বাহিনীর ৫৪ সদস্য ছিলেন। হামলায় বহরে থাকা আরো কয়েকটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

জঙ্গি হামলায় হতাহতের ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় তিনি বলেন, ‘পুলয়ামায় এই হামলা ঘৃণ্য ও কাপুরুষোচিত। আমাদের বীর সেনাদের জীবন বলিদান আমরা বৃথা যেতে দেব না। আমাদের গোটা জাতির শহীদ সেনা সদস্যদের পরিবারের পাশে দাঁড়ানো উচিত।’

২০১৬ সালের সেপ্টেম্বরে উরি হামলার পর থেকে এটাই সবচেয়ে বড় হামলা। সে সময় সেনা ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৭ সেনা সদস্য নিহত হন।



রাইজিংবিডি/ঢাকা/ ১৪ ফেব্রুয়ারি ২০১৯/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়