ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পৃথক হচ্ছেন প্রিন্স উইলিয়াম ও হ্যারি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ১৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পৃথক হচ্ছেন প্রিন্স উইলিয়াম ও হ্যারি

আন্তর্জাতিক ডেস্ক : আগামী কয়েক সপ্তাহের মধ্যে পারিবারিকভাবে পৃথক হচ্ছেন ব্রিটিশ রাজ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম ও তার ভাই প্রিন্স হ্যারি। সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবামাধ্যম ‘ই!’ এ তথ্য জানিয়েছে।

গত অক্টোবরে আরেকটি ব্রিটিশ সংবাদমাধ্যম সানডে টাইমস জানিয়েছিল, যৌথ রাজপরিবার থেকে দুই ভাই পৃথক হওয়ার কথা ভাবছেন। ‘ক্রমবর্ধমান বিভিন্ন দায়িত্ব’ পালনে তারা কেনসিংটন প্রাসাদ ছেড়ে পৃথক দরবার করতে চাইছেন।

‘ই!’ জানিয়েছে প্রিন্স উইলিয়াম ও হ্যারি পারিবারিকভাবে পৃথক হওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছেন। এই বসন্তে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের প্রথম সন্তান জন্ম নেওয়ার আগেই পৃথক বাড়িতে উঠবেন দুই ভাই। এর মাধ্যমে দুই ভাইয়ের স্ত্রীর মধ্যে যে দ্বন্দ্ব চলে আসছে তার কিছুটা অবসান হতে পারে বলেও একটি সূত্র ‘ই!’ কে জানিয়েছে।

সূত্র জানিয়েছে, প্রথমেই উইলিয়াম ও হ্যারির মিডিয়া টিম পৃথক হবে। তারা দুজন পৃথক হওয়ার পরিকল্পনার ওপর একসঙ্গে কাজ করছেন। দুই ভাইয়ের দরবারের কর্মচারীও হবে ভিন্ন।

সানডে টাইমসকে রাজপরিবারের একটি সূত্র বলেছে, ‘উইলিয়াম যখন প্রিন্স অব ওয়েলস হলেন, তখন তিনি ডাচ অব কর্নওয়ালসহ অনেক বাড়তি দায়িত্ব নিয়েছিলেন। হ্যারি ও মেগানের এসব দায়িত্ব নেই এবং তারা নিজেদের পথে চলতে উচ্চাভিলাষী।

অবশ্য দুই ভাইয়ের এই পৃথক হয়ে যাওয়া নিয়ে কেনসিংটন প্রাসাদ থেকে কোনো মন্তব্য করা হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়