ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ক্রাইস্টচার্চে হামলা : অস্ট্রেলিয়ায় দুটি বাড়িতে তল্লাশি

এনএ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রাইস্টচার্চে হামলা : অস্ট্রেলিয়ায় দুটি বাড়িতে তল্লাশি

আন্তর্জাতিক ডেস্ক : নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তদন্তের অংশ হিসেবে অস্ট্রেলিয়ায় দুটি বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ।

ক্রাইস্টচার্চে শুক্রবার দুটি মসজিদে ওই হামলায় চার বাংলাদেশিসহ ৫০ জন নিহত হয়েছে।

দেশটির ইতিহাসে নৃশংসতম ওই হামলা চালিয়েছে অস্ট্রেলিয়ার ২৮ বছরের ব্রেন্টন টারান্ট। সিডনির ৬শ’ কিলোমিটার উত্তরে গ্রাফটনে তার বাড়ি।

বিবিসি জানিয়েছে, সোমবার স্থানীয় সময় সকালে নিউ সাউথ ওয়েলসের কর্তৃপক্ষ গ্রাফটনের নিকটবর্তী স্যান্ডি বিচ ও লরেন্সের দুটি বাড়িতে তল্লাশি চালিয়েছে।

নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, নিউ জিল্যান্ডের পুলিশকে তদন্তে সহায়তা করতে ওই দুটি বাড়িতে তল্লাশি চালানো হয়েছে।   

যে দুটি বাড়িতে তল্লাশি চালানো হয়েছে তার মধ্যে একটি টারান্টের বোনের বাড়ি বলে অস্ট্রেলীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে। অস্ট্রেলিয়ায় থাকা তার পরিবার তদন্তে সহযোগিতা করছে বলে পুলিশ জানিয়েছে।

শুক্রবারের হামলার ঘটনায় টারান্টকে গ্রেপ্তারের পর শনিবার তাকে আদালতে হাজির হাজির করে তার বিরুদ্ধে নরহত্যার অভিযোগ আনা হয়। সে একাই এসব হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগামী ৫ এপ্রিল টারান্টের পরবর্তী হাজিরার দিন ধার্য করেছেন আদালত।



প্রসঙ্গত, গত ১৫ মার্চ ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে স্থানীয় সময় বেলা দেড়টার দিকে জুমার নামাজের সময় স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে হামলা চালায় টারান্ট।

অল্পের জন্য ওই হামলা থেকে বেঁচে যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। কাছাকাছি লিনউড মসজিদে দ্বিতীয় দফায় হামলা চালানো হয়।

দুই মসজিদে হামলায় নিহত হয় ৫০ জন। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি ৪০ জন। নিহতদের মধ্যে চার বাংলাদেশিও রয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়