ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মেয়রের কথায় আশ্বস্ত নন শিক্ষার্থীরা

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেয়রের কথায় আশ্বস্ত নন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : সু-প্রভাত পরিবহনের বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার গেটে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। ফলে আজও এই সড়কে যান চলাচল বন্ধ আছে।

আন্দোলরত শিক্ষার্থীদের বোঝাতে বুধবার দুপুরে ঘটনাস্থলে আসেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। সেখানে আবরার আহম্মেদ চৌধুরীর স্মরণে তার নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। সে সময় তার সঙ্গে ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদুল বারি।

ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণকাজের উদ্বোধনের পরে শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র বলেন, তোমাদের দাবিগুলোর একটি বাস্তবায়নের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো। দ্রুততম সময়ের মধ্যে এটা বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, তোমাদের সব যৌক্তিক দাবি মেনে নেওয়া হবে। বাস স্টপেজ ছাড়া কোনো বাস থামবে না। তোমাদের সমন্বয়ে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধি নিয়ে নিয়মিত বসে সড়কে শৃঙ্খলা ফেরাতে করণীয় নির্ধারণ এবং আপডেট সম্পর্কে জানানো হবে। তোমাদের মতো নতুন প্রজন্মকে নিয়ে আমরা সমস্ত সমস্যা মোকাবিলা করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনব।

কিন্তু আন্দোলনত শিক্ষার্থীরা একসঙ্গে বলে ওঠেন, আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। কোনো আশ্বাস আমরা আর শুনতে চাই না। আমরা আমাদের দাবি বাস্তবায়ন হয়েছে, এমনটা দেখতে চাই। যখন আমাদের দাবি পূরণ হবে, তখন আমরা আন্দোলন ছেড়ে শ্রেণিকক্ষে ফিরে যাব।

এ সময় শিক্ষার্থী ‘বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমাদের দাবি মানতে হবে’ প্রভৃতি স্লোগানে দিতে থাকেন।

প্রসঙ্গত,  মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী মারা যান। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি জানান।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়