ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গ্রেপ্তার এড়াতে আত্মহত্যার চেষ্টা পেরুর প্রাক্তন প্রেসিডেন্টের

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ১৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রেপ্তার এড়াতে আত্মহত্যার চেষ্টা পেরুর প্রাক্তন প্রেসিডেন্টের

আন্তর্জাতিক ডেস্ক : গ্রেপ্তার এড়াতে মাথায় গুলি করে আত্মহত্যার চেষ্টা করেছেন পেরুর প্রাক্তন প্রেসিডেন্ট অ্যালান গার্সিয়া। বুধবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

রাজধানী লিমার কাসিমিরো ইউল্লোয়া হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গার্সিয়ার মাথায় গুলিবিদ্ধ হয়েছে। তার অস্ত্রোপচার করা হবে।

গার্সিয়ার বিরুদ্ধে অভিযোগ, তিনি ব্রাজিলের নির্মাণ প্রতিষ্ঠান ওদেব্রেচের কাছ থেকে ঘুষ গ্রহণ করেছিলে। গার্সিয়া অবশ্য  এ অভিযোগ অস্বীকার করে আসছেন। আদালত তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছিল।

স্বাস্থ্যমন্ত্রী জুলেমা টমাস জানিয়েছেন, গার্সিয়ার অবস্থা ‘অত্যন্ত গুরুতর ও জটিল’। এর আগে তিনবার তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

১৯৮৫ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত প্রথম মেয়াদে এবং ২০০৬ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত দ্বিতীয় মেয়াদে পেরুর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন গার্সিয়া। তদন্তকারীরা জানিয়েছেন, দ্বিতীয় মেয়াদকালে লিমাতে একটি মেট্রো রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ পাইয়ে দেওয়া জন্য তিনি ওদেব্রেচের কাছ থেকে ঘুষ নিয়েছিলেন। ওদেব্রেচও স্বীকার করেছে, ২০০৪ সাল থেকে তারা তিন কোটি ডলার ঘুষ দিয়েছে। তবে গার্সিয়া দাবি করেছেন, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।



রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়