ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২২ ৯:৫৭:১৮ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-২২ ৯:০৫:১৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় রোববার খ্রিষ্টান ধর্মাবলম্বীদের উৎসব ইস্টার সানডে পর্ব চলাকালে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে । এ ঘটনায় আহতের সংখ্যাও বেড়ে ৫০০ তে দাঁড়িয়েছে। সোমবার শ্রীলংকার পুলিশ সদর দপ্তর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রোববার ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ শ্রীলংকার পররাষ্ট্রমন্ত্রী তিলক মারাপানার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।  লংকান পররাষ্ট্রমন্ত্রীও নিহতের সংখ্যা ২৯০ তে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন। নিহতদের মধ্যে পাঁচ ভারতীয় রয়েছেন।

রোববার সকাল সকালে শ্রীলঙ্কার তিনটি গির্জা ও তিনটি পাঁচ তারকা হোটেলে একযোগে বোমা হামলার ঘটনা ঘটে। এর কয়েক ঘন্টা পর আরও দুটি স্থানে হামলার ঘটনা ঘটে। সপ্তম বিস্ফোরণটি ঘটে কলম্বোতে জাতীয় জাদুঘরের কাছে একটি হোটেলে। ওই ঘটনায় দুজন নিহত হয়।  অষ্টম বিস্ফোরণের ঘটনা ঘটে কলম্বোর উত্তরে ওরুগদাওয়াত্তা উপশহরে। হামলায় জড়িত সন্দেহভাজনদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। ইতোমধ্যে ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে।

পরিস্থিতি সামাল দিতে দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে। পাশাপাশি সোম ও মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে সব ধরনের সামাজিক যোগাযোগমাধ্যম।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৯/শাহেদ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge