ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

শ্রীলঙ্কায় হামলাকারী দুই ভাইয়ের বাবা গ্রেপ্তার

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৫ ৩:৫৪:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৫ ৭:৫৮:৪৬ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে আত্মঘাতী হামলাকারীদের মধ্যে দুজন ছিলো সহোদর। হামলাকারী সন্তানদের সহযোগিতা ও তাদের পৃষ্ঠপোষকতার অভিযোগে মসলা ব্যবসায়ী ধনকুবের মোহাম্মদ ইউসুফ ইব্রাহিমকে গ্রেপ্তার করা হয়।

গত রোববার ইব্রাহিমের দুই ছেলে-ইমসাত আহমেদ ইব্রাহিম ও ইলহাম আহমেদ ইব্রাহিম আত্মঘাতী হামলা চালিয়েছিল।

বৃহস্পতিবার পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা জানিয়েছেন, সন্তানদের সহযোগিতা ও  তাদের পৃষ্ঠপোষকতার অভিযোগে ইব্রাহিমকে গ্রেপ্তার করা হয়েছে। তার পরিবারের অন্য সদস্যদেরও পুলিশ গ্রেপ্তার করেছে।

সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে গুনাসেকেরা বলেছেন, সিআইডি ও সন্ত্রাসবাদ তদন্ত বিভাগ (টিআইডি) পাঁচটি সেফহাউজে অভিযান চালিয়েছে। ওই স্থানগুলো ফরেনসিক তদন্তের জন্য সিলগালা করে দেওয়া হয়েছে।

হামলার ঘটনায় সন্ত্রাসবাদে জড়িতসহ বিভিন্ন অভিযোগে ৭০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে চারজন উচ্চমাত্রার সন্দেহভাজনকে টিআইডি ও ৩৩ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি। এদের মধ্যে আবার চারজন নারীও রয়েছে। গ্রেপ্তারকৃতরা আত্মঘাতী হামলাকারীদের পরিবারের সদস্য ও বন্ধু।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, সন্দেহভাজন হামলাকারীরা সবাই উচ্চমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সন্তান। এরা সবাই উচ্চ শিক্ষিত এবং এদের মধ্যে কেউ কেউ বিদেশে যেয়ে পড়াশোনাও করেছে। হামলার সঙ্গে এদের সংশ্লিষ্টতা রীতিমতো বিস্ময়কর।

তিনি আরো জানান, হামলার আগে কয়েকজনের ওপর পুলিশের নজরদারি ছিল। কিন্তু গ্রেপ্তার করার মতো পর্যাপ্ত প্রমাণ তাদের বিরুদ্ধে ছিল না।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/শাহেদ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge