ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খালেদাকে মুক্ত করতে রাজপথে নামতে হবে : মাহবুব

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ৪ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদাকে মুক্ত করতে রাজপথে নামতে হবে : মাহবুব

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে হলে নেতাকর্মীদের রাজপথে নামতে হবে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় তিনি বলেন, ‘‘খালেদা জিয়াকে বের করতে হলে, তারেক রহমানকে মিথ্যা মামলা থেকে বাঁচাতে হলে এবং নেতা-কর্মীদের জেল থেকে বের করতে হলে রাজপথ উত্তপ্ত করতে হবে। আমাদের নেতাকর্মীরা যদি একবার রাজপথে নামে, তাহ‌লে লাখ লাখ জনতা রাজপথে নামবে।

“বেগম খালেদা জিয়া এমনি এমনি মুক্তি পাবেন না। তার মুক্তি পেতে হলে সরকারের সদিচ্ছা থাকতে হবে, আর না হলে রাজপথে নামতে হবে। তাই আসুন, যারা অতীতে ছাত্র আন্দোলন করেছিলেন, সেই নেতাকর্মীদের ডেকে রাজপথে নামি এবং বেগম খালেদা জিয়াকে মুক্ত করি।”

খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবিতে এই সভার আয়োজন করে জিয়া আদর্শ একাডেমি। দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে খালেদা জিয়া এখন কারাগারে রয়েছেন।

খন্দকার মাহবুব বলেন, ‘‘দিন তারিখ ঠিক করে না, একবার রাজপথে নামুন, হাজার হাজার নেতাকর্মীর মুক্তির দাবিতে সমাবেশ করুন, দেখবেন এই সরকারের পায়ের নিচের মাটি থাকবে না।’’

সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হওয়া একটি ফোনালাপের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘‘লন্ডনে গিয়ে প্রধানমন্ত্রী ক্ষুব্ধ হয়েছেন। তারেক রহমান নাকি তার লন্ডন সফরে বাধা সৃষ্টি করেছেন, যে তিনি হোটেল পাচ্ছেন না। এ জন্য প্রধানমন্ত্রী বলেছেন- তারেক রহমান যদি বেশি বাড়াবাড়ি করে, তাহলে তার মা খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। এতে আমরা দেখতে পেলাম আগেও আমরা যা বলেছি, খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসায় আটক করে রাখা হয়েছে। এখানে তিনি (প্রধানমন্ত্রী) শপথ ভঙ্গ করেছেন বলে আমি মনে করি।’

আয়োজক সংগঠনের সভাপতি মো. আজম খানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আক্তারুজ্জামান বাচ্চু, কৃষক দলের আহ্বায়ক সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম, মৎসজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৯/রেজা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়