ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

সৌদির ২ তেল উত্তোলন কেন্দ্রে ড্রোন হামলা

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৪ ৬:১১:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৪ ৮:৩৩:৪৮ পিএম
Walton AC

আন্তর্জাতিক ডেস্ক : দুটি তেল উত্তোলন কেন্দ্রে সশস্ত্র ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে সৌদি আরব। মঙ্গলবার দেশটির জ্বালানি মন্ত্রী খালিদ আল -ফালিহ এ দাবি করেছেন।

সৌদি আরব এমন সময় এ দাবি করলো যখন দুদিন আগে দেশটি জানিয়েছিল, সংযুক্ত আরব আমিরাত উপকূলে তাদের দুটি তেলবাহি ট্যাংকারে হামলা চালানো হয়েছে। তবে কারা এই হামলা চালিয়েছে তা জানা যায়নি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাজধানী রিয়াদ থেকে ২০০ মাইলের বেশি পশ্চিমে তেল উত্তোলন কেন্দ্র দুটি অবস্থিত। এ ঘটনার পর অপরিশোধিত জ্বালানি তেলের দাম ব্যারেল প্রতি ১ দশমিক ৩৮ শতাংশ বেড়ে ৭১ দশমিক ২০ ডলারে বিক্রি হয়েছে।

জ্বালানি মন্ত্রী খালিদ জানিয়েছেন, হামলার কারনে একটি কেন্দ্রে আগুন ধরে গিয়েছিল। পরে তা নিয়ন্ত্রণে আনা হয়েছে। অপর কেন্দ্রটিতে অল্পমাত্রার ক্ষতি হয়েছে। তবে এই কারনে তেল উৎপাদন বা রপ্তানিতে কোনো সমস্যা হয়নি।

তিনি বলেছেন, ‘এই হামলাগুলো এটাই প্রমাণ করছে ইরানের মদদপুষ্ট ইয়েমেনের হুতি মিলিশিয়াসহ সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে মোকাবেলা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

এর আগে হুতি নিয়ন্ত্রিত মাসিরাহ টেলিভিশন চ্যানেল জানিয়েছিল, ‘ইয়েমেনে অব্যাহত আগ্রাসন ও অবরোধের’ জবাবে সৌদি আরবের গুরুত্বপূর্ণ স্থাপনায় ড্রোন হামলা চালানো হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৯/শাহেদ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge