ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

অরুণাচলে বিধায়কসহ ১১ জন খুন

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২১ ৬:১৫:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২২ ৮:৪৪:৪২ এএম
Walton AC 10% Discount

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের অরুণাচল রাজ্যে সন্দেহভাজন নাগা জঙ্গিদের হাতে খুন হয়েছেন এক বিধায়ক এবং তার আরো ১০ সঙ্গী। মঙ্গলবার রাজ্যের  তিরাপ জেলার বোগাপানি গ্রামে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, প্রায় ২০ জন আততায়ী ঘিরে ফেলে পশ্চিম খোনসা বিধানসভার বিধায়ক তিরং আবো এবং তার সঙ্গীদের। হামলাকারীদের প্রত্যেকের হাতেই ছিল অত্যাধুনিক স্বয়ংক্রিয় রাইফেল। তিরং ও তার সঙ্গীদের ঘিরে ধরে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে আততায়ীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিরং এবং তার ১০ সঙ্গীর।

তিরাপের জেলাশাসক পি এস থুঙ্গন জানিয়েছেন, আততায়ীদের হাতে বিধায়কসহ ১১ জনের মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে পুলিশ নাগা জঙ্গি সংগঠন এনএসসিএন(খাপলাং) গোষ্ঠীকে সন্দেহ করছে। তিরাপ জেলায় ওই সংগঠনের যথেষ্ট প্রভাব রয়েছে। খাপলাং গোষ্ঠীর একটি অংশ আলোচনায় বসার বার্তা দিলেও, ওই সংগঠনের মিয়ানমার থেকে নিষ্ক্রিয় অংশ এখনও আলোচনায় রাজি নয়।

ন্যাশনাল পিপলস পার্টির ওই বিধায়ক সদ্য সমাপ্ত অরুণাচল বিধানসভা নির্বাচনে পশ্চিম খোনসা কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন এবং তিনি তার কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছিলেন।

অরুণাচল পুলিশের আইজি সুনীল গর্গ জানিয়েছেন, তারা সন্দেহ করছেন জঙ্গিরাই হত্যা করেছে তিরং ও তার সঙ্গীদের। ঘটনাস্থলে পৌঁছেছে অসম রাইফেলস এবং পুলিশ। তারা জঙ্গিদের খোঁজে চিরুণি তল্লাশি শুরু করেছে।



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৯/শাহেদ




 

Walton AC
     
Walton AC
Marcel Fridge