ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘দুয়ো’র জন্য স্মিথের কাছে ক্ষমা চেয়েছেন কোহলি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ১০ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দুয়ো’র জন্য স্মিথের কাছে ক্ষমা চেয়েছেন কোহলি

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিং কেলেঙ্কারিতে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন বিশ্বকাপ দিয়েই। ফেরার পর থেকেই তারা মাঠে ইংলিশ দর্শকদের দুয়োধ্বনি শুনে যাচ্ছেন।

রোববার ওভালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে ভারতীয় দর্শকরাও দুয়োধ্বনিতে সরব হন। বিশেষ করে স্মিথকে উদ্দেশ্য করে। তবে স্মিথকে দুয়ো না দিতে দর্শকদের অনুরোধ করেন স্বয়ং ভারত অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচ শেষে কোহলি সাংবাদিকদের জানান, দুয়োর জন্য দর্শকদের হয়ে স্মিথের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি।

ওভালে ভারতের ব্যাটিংয়ের সময় কিছু দর্শক স্মিথকে উদ্দেশ্য করে বারবারই ‘প্রতারক’ বলে চিৎকার করতে থাকেন। উইকেটে থাকা কোহলি ব্যাপারটা মানতে পারেননি। নিজে গিয়েই দর্শকদের চুপ করতে বলেন। দুয়োর বদলে স্মিথকে সম্মান জানাতে বলেন তিনি। পরে দুজনের হাত মেলানোর দৃশ্যও দেখা যায়।

এরপর স্মিথ ব্যাটিংয়ে নামার পরও দুয়ো শুনতে হয় তাকে। কোহলি তখনও হাতের ইশারায় দর্শকদের চুপ থাকতে বলেছেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এ নিয়ে কোহলি বলেন, ‘প্রচুর ভারতীয় সমর্থক এদিন খেলা দেখতে এসেছিলেন। আমি চাইনি তারা কোনো বাজে দৃষ্টান্ত স্থাপন করুক। স্মিথ এমন কিছু করেনি যে, তাকে বিদ্রুপ শুনতে হবে। তাই দর্শকদের তরফ থেকে আমি স্মিথের কাছে ক্ষমা চেয়ে নিয়েছি। এই ধরনের আচরণ কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য নয়।’

বল টেম্পারিংয়ের ঘটনাটা সবার ভুলে যাওয়া উচিত বলেই মনে করেন কোহলি, ‘যা ঘটেছে, তা বহুদূরের অতীত। সে ফিরে এসেছে, তার দলের জন্য ভালো খেলার চেষ্টা করছে। সেটা আমি আইপিএলেও দেখেছি। অতীতে মাঠে আমাদের দুজনের মধ্যে কিছু বিতণ্ডার ঘটনা ঘটেছে। কিন্তু একজন ক্রিকেটারের সঙ্গে এমন আচরণ কেউই দেখতে চাইবে না।’




রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়