ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ক্রিকেট ছাড়ার হুমকি দিলেন শাহজাদ!

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৩, ১১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রিকেট ছাড়ার হুমকি দিলেন শাহজাদ!

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে দুই ম্যাচ খেলার পর আনফিট উল্লেখ করে আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। তার পরিবর্তে ১৮ বছর বয়সী ইকরাম আলী খিলকে দলে নেওয়া হয়েছে। যিনি শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কার্ডিফে খেলবেন।

ইংল্যান্ড থেকে দেশে ফিরে ক্রিকেট ছাড়ার হুমকি দিয়েছেন শাহজাদ। তিনি জানিয়েছেন সামান্য ইনজুরিতে থাকার পরও তাকে বিশ্বকাপে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। দুই-তিনদিন বিশ্রাম নিলেই তার হাঁটুর ইনজুরির সমস্যা সেরে যেত।

আবেগী শাহজাদ বলেন, ‘তারা যদি না চায় যে আমি খেলি, তাহলে ক্রিকেট ছেড়ে দেব। তাদের (আফগানিস্তান ক্রিকেট বোর্ড) যদি আমাকে নিয়ে সমস্যা থাকে, তাহলে সেটা বলুক। লন্ডনে আমি একজন ডাক্তারের কাছে গিয়েছিলাম। তিনি আমাকে বলেছেন যে দুই থেকে তিনদিন বিশ্রাম নিলেই আমি আবার খেলতে পারব। এভাবে করে ২০১৫ বিশ্বকাপেও আমাকে বাদ দেওয়া হয়েছিল। এবারও বাদ দেওয়া হল। আমি আমার পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে আলোচনা করে ক্রিকেট ছাড়ার ব্যাপারে সিদ্ধান্ত নিব। ক্রিকেট থেকে আমার মন উঠে গেছে।’

অবশ্য শাহজাদের এমন দাবি নাকচ করে দিয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা আসাদুল্লাহ, ‘তাকে অবৈধভাবে বাদ দেওয়া হয়েছে এটা সম্পূর্ণ ভুল কথা। আমরা তার মেডিকেল রিপোর্ট আইসিসির কাছে জমা দিয়েছি। সে আর খেলতে পারবে না বলেই আইসিসি তার বিকল্প খেলোয়াড় নিতে অনুমতি দিয়েছে। আসলে আমরা তো আনফিট কোনো খেলোয়াড়কে বিশ্বকাপে বহন করতে পারি না।’

শাহজাদ ওয়ানডেতে আফগানিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি ২ হাজার ৭২৭ রান করেছেন আফগানিস্তানের জার্সি গায়ে। ২০১৫ সালে ফিটনেসের সমস্যার কথা উল্লেখ করে তাকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছিল। এরপর ২০১৭ সালে মাদক নেওয়ার অপরাধে তাকে ১২ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছিল।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়