ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

২০১৫ বিশ্বকাপ জিততে পারবে না ভারত : গাভাস্কার

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ১ ফেব্রুয়ারি ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০১৫ বিশ্বকাপ জিততে পারবে না ভারত : গাভাস্কার

সুনীল গাভাস্কার

স্পোর্টস ডেস্ক
ঢাকা, ১ ফেব্রুয়ারি : নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-০ ব্যাবধানে সিরিজ হারার পর টিম ইন্ডিয়ার সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। কিউইদের কাছে তাদের এমন অসহায় আত্মসমর্পণ সত্যিই বেমানান লেগেছে।

ধোনিদের সমালোচনা করতে পিছপা হননি ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কারও। তিনি জানিয়েছেন, ভারত এই দল নিয়ে ২০১৫ বিশ্বকাপ জিততে পারবে না। এই দল নিয়ে শিরোপা অক্ষুন্ন রাখা সম্ভব নয়। তার মধ্যে প্রতিশ্রুতিশীল তরুণ খেলোয়াড়দের দলে সুযোগ দেয়া উচিত।

গাভাস্কার বলেন, ‘অবশ্য আপনি চাইলেই সব খেলোয়াড়দের বাদ দিতে পারবেন না। তবে দলে সুযোগ পাওয়া খেলোয়াড়দের বার্তা দেয়া যায়। বার্তাটি হচ্ছে তুমি চাইলে ৫, ১০, ২০ রান, মাঝে মাঝে হাফ সেঞ্চুরি করতে পার। কিন্তু আসন্ন বিশ্বকাপে কি করবা? এভাবে খেলে তো বিশ্বকাপের শিরোপা অক্ষুন্ন রাখা সম্ভব নয়।’

তিনি আরো বলেন, ‘আমি শক্তিমত্তা এবং সামর্থে বিশ্বাস করি। বয়সে নয়। খেলোয়াড়ের বয়স কত হল সেটা নিয়ে কিছু মনে করবেন না। ব্রাড হজের বয়স ৩৯। কিন্তু অস্ট্রেলিয়া তাকে ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ তে মাঠে নামিয়েছে। ব্যাটসম্যানের ফর্ম এবং বয়স দলে নেয়ার ক্ষেত্রে কোনো পরিমাপক হতে পারে না।’

নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াতে ২০১৫ বিশ্বকাপের আসর অনুষ্ঠিত হবে। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত যেভাবে নাস্তানাবুদ হল তাতে শঙ্কা থেকেই যায় তাদের শিরোপা অক্ষুন্ন রাখার ক্ষেত্রে। আর সম্ভাবনা বেড়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার জন্য।



রাইজিংবিডি / আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়