ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সঙ্গীর স্বপ্ন ও পথচলা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৫, ৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সঙ্গীর স্বপ্ন ও পথচলা

সুমাইয়া আক্তার সঙ্গী

বিনোদন প্রতিবেদক : ছোটবেলা  থেকেই গানের প্রতি আগ্রহ সুমাইয়া আক্তার সঙ্গীর। তার সঙ্গে যোগ হয় মায়ের আগ্রহ ও অনুপ্রেরণা। আর তারপরই গানের ভুবনে পা রাখেন সঙ্গী।

সঙ্গীর পরিবারে কম বেশি সবাই গানের সাথে জড়িত। বাবার কাছে প্রথম গানের তালিম  নেন তিনি। এরপর দেশ বরেণ্য ওস্তাদ নিয়াজ মুহাম্মদ চৌধুরীর গানের ক্লাসে নিয়মিত হন। বর্তমানে আরেক গুণী ওস্তাদ সঞ্জীব দের কাছে গানের তালিম নিচ্ছেন সুমাইয়া।

ওস্তাদের কাছে যতটা গানের তালিম নেন তার চেয়ে বাসায় গান শুনে গান রপ্ত করেন সঙ্গী। তিনি মূলত ফোক ঘরানার গান গাইতেই বেশি পছন্দ করেন। বেসরকারি চ্যানেল মাছরাঙ্গা টেলিভিশনের লোক গানের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান  ‘ম্যাজিক বাউলিয়ানা’র মাধ্যমে মিডিয়াতে পা রাখেন সঙ্গী। ‘ম্যাজিক বাউলিয়ানা’ প্রতিযোগিতায় পঞ্চম অবস্থানে ছিলেন তিনি। কিন্তু একাডেমিক পরীক্ষার কারণে এ প্রতিযোগিতা থেকে তখন সরে আসেন সঙ্গী।

স্টেজ শো নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন সঙ্গী। হাজারেরও বেশি স্টেজ শোয়ে গান পরিবেশন করেছেন এই কণ্ঠশিল্পী। মিউজিক ভিডিও করেছেন সঙ্গী।  জনপ্রিয় কণ্ঠশিল্পী হাবিব ওয়াহিদের সঙ্গে গান গাওয়ার বিষয়ে কথা চলছে। খুব শিগগিরই কয়েকটি অ্যালবামের কাজ শুরু করবেন বলেও জানান তিনি।

 

গান নিয়ে তার ভাবনার কথা জানাতে গিয়ে সুমাইয়া আক্তার সঙ্গী বলেন, ‘আমি একজন শিল্পী হিসেবে সবার মনে থাকতে চাই।  সবাই যেন আমাকে সারাজীবন মনে রাখেন। একজন গানের মানুষ হিসেবে সব সময় এটাই আমার চাওয়া।  আমি  হৈমন্তী শুক্লার মতো একজন ভালো মানের গায়িকা হতে চাই। এ ছাড়াও আমাদের দেশের অনেক গুণী শিল্পীর গান আমার ভালো লাগে। সারাজীবন তারা আমার গানের অনুপ্রেরণা হয়ে থাকবেন।’

ভবিষ্যতে নিজ জেলা কুষ্টিয়ায় একটি গানের স্কুল করার পরিকল্পনা রয়েছে সঙ্গীর।  যারা গানকে ভালোবাসেন অথচ সুযোগ পাচ্ছেন না সেখানে তাদের গান শিখাবেন তিনি।  এবং তাদের সর্বাত্মক সাহায্য করার কথাও জানান সঙ্গী।

 

সঙ্গী বলেন, ‘আমার ইচ্ছা শক্তির চেয়ে বড় কথা হচ্ছে- আমি যে কাজ করি সে কাজ মানুষের জন্য। আর মানুষের কাছ থেকে আমি অনুপ্রেরণা পাই বলে আমার অদম্য ইচ্ছাটা আরো ভালোভাবে কাজে লাগছে। আসলে দেশের মানুষের ভালোবাসাকে সঙ্গী করে দেশের সংগীতাঙ্গনকে ভালো মানের  গান উপহার দিতে চাই। যে গানগুলোর মধ্যে শ্রোতারা আমাকে মনে রাখবেন।’

দর্শক শ্রোতাদের মধ্যে একজন শিল্পী বেঁচে থাকেন। তাই সবার কাছে দোয়া চেয়ে গানের সঙ্গে মিতালি করেই বাকী জীবন কাটিয়ে দেয়ার আশাও ব্যক্ত করেন সঙ্গী।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৭/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়