ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাগুরায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাগুরায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মাগুরা প্রতিনিধি : মাগুরায় ১১ বছর পলাতক থাকার পর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আইয়ুব হোসেনকে (৫০) বুধবার বিকেলে শ্রীপুর উপজেলার জোকাগ্রাম থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

২০০৬ সালে ২৮ নভেম্বর মাগুরা নারী ও শিশু নির্যাতন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কাদের নেওয়াজ এক বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযুক্ত প্রমাণিত হওয়ায় আইয়ুব হোসেনকে যাবজ্জীবন সাজার আদেশ দেন।

শহরের নিজনান্দুয়ালী এলাকায় ২০০৫ সালে এই ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে আইয়ুব হোসেন পলাতক ছিল।

সদর থানার এসআই মিলন হোসেন ও মামলার বাদী নির্যাতিতার মা জানান, ২০০৫ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে প্রতিবন্ধী ওই মেয়েটি শহরের নিজনান্দুয়ালী এলাকায় এক প্রতিবেশীর বাড়িতে গরুর খাবার আনতে গেলে আইয়ুব হোসেন তাকে অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণ করে। পরবর্তীতে সে অন্তঃস্বত্ত্বা হয়ে পড়ে এবং ঘটনা জানাজানি হয়।

এ সময় মেয়ের কাছ থেকে ঘটনা জেনে একটি বেসরকারি সংস্থার আইনি সহায়তায় আদালতে মামলা করা হয়। ওই মামলায় বিচারক আইয়ুব হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড, ধর্ষণের ফলে জন্ম নেওয়া কন্যাশিশুর পিতৃস্বীকৃতিসহ ভরণ-পোষণ নির্বাহের আদেশ দেন।

এ রায়ের দীর্ঘ ১১ বছর পর পলাতক আইয়ুব হোসেনকে শ্রীপুর থানা পুলিশের সহায়তায় মাগুরা সদর থানা পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়।

তাকে মাগুরা জেলা ও দায়রা জজ বেগম মাহফুজা বেগমের আদালতে সোপর্দ করা হলে তাকে জেলখানায় পাঠানোর নির্দেশ দেওয়া হয়।



রাইজিংবিডি/মাগুরা/১১ জানুয়ারি ২০১৭/আনোয়ার হোসেন শাহীন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়