ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রুয়েটের উন্নয়নে ৩৪০ কোটির টাকার প্রকল্প অনুমোদন

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুয়েটের উন্নয়নে ৩৪০ কোটির টাকার প্রকল্প অনুমোদন

রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং প্রয়োজনীয় অবকাঠামো ও ইক্যুপমেন্ট স্থাপনের জন্য একনেকে ৩৪০ কোটি ১৩ লাখ টাকার একটি মেগা প্রকল্প অনুমোদন করা হয়েছে।

বুধবার বিকেলে রুয়েটের প্রেস অ্যান্ড ইনফরমেশন সেকশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

জানা গেছে, মঙ্গলবার ঢাকার শের-ই-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় ‘রুয়েট অধিকতর উন্নয়ন প্রকল্প’-এর অনুমোদন দেওয়া হয়।

এই মেগা প্রকল্পটি সুষ্ঠুভাবে বাস্তবায়নে ৩৪০ কোটি ১৩ লাখ টাকা রবাদ্দ দেওয়া হয়েছে। এই মেগা প্রকল্পের আওতায় রুয়েটে তিনটি একাডেমিক ভবন, একটি প্রশাসনিক ভবন, একটি ইন্সটিটিউট ভবন, একটি ছাত্রহল ও একটি ছাত্রীহল, বঙ্গবন্ধু হলের পাঁচচতলা পর্যন্ত সম্প্রসারণ, একটি শিক্ষক কোয়ার্টার, একটি শিক্ষক ডরমেটরি, একটি অফিসার্স কোয়ার্টার, একটি স্টাফ কোয়ার্টার, মেডিক্যাল সেন্টার ভবন এবং উপাচার্যের বাসভবন নির্মাণ করা হবে।

এই প্রকল্পের আওতায় ১৩টি ভবনের ১১টি হবে ১০ তলা বিশিষ্ট। এ ছাড়াও শিক্ষক ও শিক্ষার্থীদের ব্যবহারিক ও গবেষণামূলক কর্মকাণ্ড সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বিভিন্ন ল্যাবে অত্যাধুনিক ইক্যুপমেন্ট স্থাপন করা হবে এই প্রকল্পের আওতায়।

রুয়েটের উন্নয়নে এত বিপুল অর্থ বরাদ্দ দিয়ে প্রকল্প অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ।



রাইজিংবিডি/রাবি/১৫ ফেব্রুয়ারি ২০১৭/মেহেদী হাসান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়