ঢাকা, বৃহস্পতিবার, ৪ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সিলেটের এডিএমকে আসামি করে দুদকের মামলা

রফিকুল ইসলাম কামাল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৬ ১০:২২:২০ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৭ ১২:২২:০৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে অভিযানকালে দুদক টিমের উপর হামলা ও কর্তব্যকাজে বাধা প্রদানের অভিযোগে এডিএমকে আসামি করে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে দুদকের সিলেটের উপসহকারী পরিচালক শিরিন পারভীন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহমদ জানান, মামলায় এডিএম, জেলা প্রশাসনের বাণিজ্য শাখার উচ্চমান সহকারী আজিজুর রহমান এবং জেলা প্রশাসনের কর্মচারিদের আসামি করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ‘মামলায় শুধু ‘এডিএম’ উল্লেখ করা হয়েছে। কোনো নাম উল্লেখ করা হয়নি। এ ছাড়া জেলা প্রশাসনের কর্মচারিদের নামও উল্লেখ নেই।’

তিনি জানান, গত ৯ ফেব্রুয়ারি জেলা প্রশাসনে অভিযানকালে দুদক কর্মকর্তা-কর্মচারিরা হামলার শিকার হন। ওইদিন দুদকের সিলেটের উপসহকারী পরিচালক শিরিন পারভীন থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে ১৪ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের বাণিজ্য শাখার উচ্চমান সহকারী আজিজুর রহমানের বিরুদ্ধে দুদক আইনে মামলা করেন দুদকের সিলেটের উপসহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ। মামলায় ওই জিডি সংযুক্ত করা হয়।

আজ বৃহস্পতিবার সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো সুয়োমুটো শুনানি শেষে ওই জিডিকে নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করার আদেশ দেন। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে।

গত ৯ ফেব্রুয়ারি বিকেলে দুদকের সিলেটের পরিচালক শিরিন সুলতানার নেতৃত্বে একটি দল জেলা প্রশাসন কার্যালয়ে অভিযান চালায়। এ সময় ঘুষ গ্রহণের অভিযোগে জেলা প্রশাসনের ব্যবসা বাণিজ্য শাখার উচ্চমান সহকারী আজিজুর রহমানকে আটক করা হয়। দুদক টিম তাকে নিয়ে আসার সময় জেলা প্রশাসনের কর্মচারিরা বাধা দেন। এ সময় হট্টগোল সৃষ্টি হয়। এক পর্যায়ে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারিদের হামলায় দুদকের কনস্টেবল মিসবাহ উদ্দিনের মাথা ফেটে যায়।

এ ঘটনার দিন রাতে কোতোয়ালি থানায় দুদকের পক্ষ থেকে জিডি করা হয়। ওই ঘটনা তদন্তে দুদকের মহাপরিচালক (বিশেষ) আসাদুজ্জামান গত শনিবার সিলেট যান। এ ছাড়া ঘটনার তদন্তে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটিও গঠন করা হয়।



রাইজিংবিডি/সিলেট/১৬ ফেব্রুয়ারি ২০১৭/কামাল/বকুল

Walton
 
   
Marcel