ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বুলু-দুলুসহ ১৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুলু-দুলুসহ ১৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ১৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা রাজধানীর শেরেবাংলা নগর থানায় দায়ের করা বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে বিচারক আগামী ১৩ এপ্রিল গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেছেন।

গ্রেপ্তারি পরোয়ানা জারি করা উল্লেখযোগ্য অপর আসামিদের মধ্যে রয়েছেন- চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, আজিজুল বারী হেলাল, মারুফ কামাল খান সোহেল।

আসামিপক্ষের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ বলেন, মামলাটির চার্জশিট আমলে নিয়ে বিচারক পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। তবে এদিন মামলার অন্যতম আসামি হাবিবুন নবী খান সোহেল আদালতে হাজিরা দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, পরোয়ানা জারি করা ১৪ আসামির মধ্যে ৫ জন জামিনে ছিলেন। তাদের বিরুদ্ধে আজ সময়ের আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। অপর ৯ আসামি মামলার শুরু থেকেই পলাতক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ৭ ফেব্রুয়ারি বিএনপির হরতাল-অবরোধ চলাকালে রাজধানীর শেরেবাংলা নগর থানাধীন পুলিশ বক্সের ট্রাফিক সার্জেন্টকে হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণ ও ইট-পাটকেল দ্বারা আঘাত করে। ওই ঘটনায় শেরেবাংলা নগর থানার এসআই মিজানুর রহমান মামলাটি করেন। মামলাটি তদন্ত করে একই থানার তোফাজ্জল হোসেন একই বছরের ১৬ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। কিন্তু অভিযোগপত্রে কিছু ত্রুটি থাকায় পরের বছর ১৯ জুলাই সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন তোফাজ্জল হোসেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়