ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লিটন হত্যার পরিকল্পনাকারী কাদের খান : আইজিপি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিটন হত্যার পরিকল্পনাকারী কাদের খান : আইজিপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক জানিয়েছেন, সাবেক সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন খুনের মূল পরিকল্পনাকারী জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল আবদুল কাদের খান।

বুধবার বিকেলে চট্টগ্রাম নগরীর দামপাড়া পুলিশলাইলন্স মাঠে ‍বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুলিশ সমাবেশে যোগ দিতে এসে সাংবাদিকদের মুখোমুখি হন আইজিপি।  এ সময় লিটন হত্যা নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এ কে এম শহীদুল হক বলেন, সাবেক এমপি আবদুল কাদের খান খুনের মূল পরিকল্পনাকারী।  তার ইচ্ছা ছিল লিটনকে যদি সরিয়ে দেওয়া যায়, তাহলে তার পথ পরিষ্কার হবে এবং পরবর্তীতে এমপি হতে পারবেন। 

দেড় মাসের তদন্তে খুনি ও খুনের পরিকল্পনাকারীকে শনাক্তের কথা জানিয়ে আইজিপি বলেন, ‘বিন্দুমাত্র সন্দেহ নেই, আমরা যাদের শনাক্ত করেছি, তারাই খুন করেছে এবং খুনের পরিকল্পনা করেছে।

‘তিনজন কিলার মোটরসাইকেলে করে তার (লিটনের) বাড়িতে গেছে।  গুলি করে তাকে।  সে মোটরসাইকেল আবার উদ্ধার হয়েছে এবং তিনজন কিলারকে আমরা গ্রেপ্তার করেছি।  দুইজন গতকাল ম্যাজিস্ট্রেট আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।  আরেকজনকেও জবানবন্দি নেওয়ার জন্য পাঠাব।’

তিনি বলেন, ‘কর্নেল কাদের সাহেবকে গ্রেপ্তার করেছি, তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করব।  তদন্তে পাওয়া তথ্যের ব্যাপারে আমাদের বিন্দুমাত্র সংশয় নেই।  পুরো বিষয়টি উদঘাটন করা হয়েছে। ’



রাইজিংবিডি/চট্টগ্রাম/২২ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়