ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সোমবার আদালতে যাবেন না খালেদা জিয়া

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোমবার আদালতে যাবেন না খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রদ্রোহের একটি এবং নাশকতার ১০ মামলায় হাজিরা দিতে সোমবার আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ।

রোববার সন্ধ্যায় খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি জানিয়েছেন।

সানাউল্লাহ মিয়া জানান, রাজনৈতিক কর্মসূচি থাকার কারণে সোমবার খালেদা জিয়া আদালতে যাবেন না। তবে পরবর্তী সময়ে তিনি আদালতে হাজিরা দেবেন।

মামলাগুলোর মধ্যে রয়েছে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার ৮টি, যাত্রাবাড়ী থানার ২টি ও রাষ্ট্রদ্রোহের ১টি মামলা। এগুলোর মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে। অপর ১০ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ঠিক রয়েছে।

গত ১ ফেব্রুয়ারি অভিযোগ শুনানির ১০ মামলায় আদালত খালেদা জিয়াকে ২৭ ফেব্রুয়ারি  (সোমবার) আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে বলে জানিয়ে দেন আদালত। যাত্রাবাড়ীতে বাসে পেট্রোলবোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যার অভিযোগে করা মামলায় আর গত ২২ ফেব্রুয়ারি আদালত খালেদা জিয়াকে সোমবার আদালতে হাজির থাকার নির্দেশ দেন। অন্যথায় তার জামিন বাতিল করা হবে বলে জানিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গতবছর ২৫ জানুয়ারি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়