ঢাকা, রবিবার, ১৭ বৈশাখ ১৪২৪, ৩০ এপ্রিল ২০১৭
Risingbd
সর্বশেষ:

তাহমিদের মামলার রায় ৬ এপ্রিল

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ২:২২:২২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ২:২২:২২ পিএম

নিজস্ব প্রতিবেদক : তথ্য গোপনের অভিযোগে রাজধানীর ভাটারা থানায় দায়ের করা নন-প্রসিকিউশন মামলায় কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদ হাসিব খানের বিরুদ্ধে রায়ের দিন আগামী ৬ এপ্রিল ধার্য করেছেন আদালত।

সোমবার মামলার একমাত্র আসামি তাহমিদের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসানের আদালত রায়ের জন্য এ দিন ঠিক করেন। তাহমিদের আইনজীবী মতিউর রহমান এ তথ্য জানান।

রায়ে তাহমিদ খালাস পাবেন বলে আশা প্রকাশ করেছেন এআইনজীবী। তিনি বলেন, ‘প্রসিকিউশন পক্ষ মামলা পরিচালনা করতে ব্যর্থ হয়েছে। অভিযোগ প্রমাণ করতে পারেনি। এজন্য আমরা আশা করছি আমাদের আসামি খালাস পাবেন।’

এর আগে গত ১৪ মার্চ আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করে আদালতের কাছে বিচার প্রার্থনা করেন তাহমিদ।

মামলার নথি থেকে জানা যায়, গত বছরের ৩ আগস্ট হলি আর্টিজানে হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ৫৪ ধারা থেকে অব্যাহতি দেওয়া হয়। এর পরই তার বিরুদ্ধে পুলিশকে অসহযোগিতা করার অভিযোগ আনা হয়।

প্রসঙ্গত, গত বছরের ৪ আগস্ট রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার জি-ব্লকের একটি বাসা থেকে তাহমিদকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়া হয়।

এরপর ২৮ সেপ্টেম্বর গুলশানে জঙ্গি হামলার ঘটনায় তাহমিদ হাসিব খানের বিরুদ্ধে কোনো সাক্ষ্য প্রমাণ না পাওয়ায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির তাকে ৫৪ ধারার অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন এবং সরকারি কর্মচারীর নোটিশের জবাব না দেওয়ায় একটি নন-প্রসিকিউশন মামলা দায়ের করেন।

তাহমিদ হাসিব খান আফতাব বহুমুখী ফার্মের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রহিম খান শাহরিয়ারের ছেলে। তিনি কানাডার স্থায়ী নাগরিক।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/মামুন খান/সাইফুল

Walton Laptop