ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৭, ২৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে পুলিশ চেকপোস্টের অদূরে বোমা বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এর কয়েক ঘণ্টা পর আইএসের মূখপাত্র আমাক নিউজের বরাত দিয়ে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান সাইট ইন্টিলিজেন্স এ তথ্য জানিয়েছে।

এ ঘটনায় অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন। পুলিশের ধারণা ওই যুবকের বয়স ২৭ থেকে ৩২ বছর।

সাইট ইন্টিলিজেন্স বলছে, বাংলাদেশের রাজধানী ঢাকার বিমানবন্দরের পাশে পুলিশের একটি চেক পয়েন্টের পাশে পুলিশকে লক্ষ্য করে আইএস আত্মঘাতী হামলা চালিয়েছে।

বিমানবন্দর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া সাংবাদিকদের জানান, সঙ্গে থাকা বোমা বিস্ফোরণে ওই যুবক নিহত হন। বোমাটি তার কোমরে বাঁধা ছিল। বিস্ফোরণের পর তাঁর কোমর শরীর থেকে আলাদা হয়ে গেছে।

 


তবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এটি আত্মঘাতী হামলা নয়। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, বোমা বিস্ফোরণে নিহত ব্যক্তি হামলাকারী নয়, তিনি বোমা বহনকারী ছিলেন।

তিনি বলেন, যেখানে বোমা বিস্ফোরিত হয়েছে তার ২০ ফুটের মধ্যেই ৮ থেকে ১০ জন পুলিশ ছিল। পুলিশদের দেখে তিনি সতর্ক হওয়ার চেষ্টা করেন, তখনই বোমাটি বিস্ফোরিত হয়। সে চাইলে পুলিশের ওপর আক্রমণ করতে পারত।

মাত্র এক সপ্তাহ আগে এই এলাকায় পুলিশের বিশেষ বাহিনী র‍্যাবের প্রস্তাবিত সদর দপ্তর ও অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলায় একজন নিহত হয়ে। এ ঘটনারও দায় স্বীকার করেছিল আইএস। এর পরদিন খিলগাঁওয়ে র‌্যাব চেকপোস্টে হামলার চেষ্টা চালায় অজ্ঞাত এক যুবক; যিনি পরবর্তী সময়ে র‌্যাবের গুলিতে নিহত হয়েছেন। র‌্যাব তাকে আত্মঘাতী জঙ্গি বলে দাবি করেছে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৭/নূর/এসএন/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়