ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অভিযানে কোনো সেনা আহত হননি : আইএসপিআর

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিযানে কোনো সেনা আহত হননি : আইএসপিআর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও সিলেট : সিলেটের দক্ষিণ সুরমায় শিববাড়ী এলাকায় আতিয়া ভবনে অপারেশন টোয়াইলাইটে সেনাবাহনীর কোনো সদস্য আহত হননি।

শনিবার সন্ধ্যায় রাইজিংবিডিকে বিষয়টি জানিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সেনাবাহিনী ডেস্কের সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মি।

তিনি বলেন, সকাল থেকে হওয়া অপারেশন টোয়াইলাইটে এখন পর্যন্ত কোনো সেনা সদস্য আহত হননি। এ পর্যন্ত আতিয়া ভবন থেকে ৭৮ জনকে উদ্ধার করেছে সেনাবাহিনীর প্যারা কমান্ডাররা। এদের মধ্যে ৩০ জন পুরুষ, ২৭ জন মহিলা এবং ২১ জন শিশু রয়েছে।

তিনি বলেন, জঙ্গি আস্তানায় ভারী অস্ত্র রয়েছে বলে জানতে পেরেছি। অভিযানিক দলের সদস্যদের সঙ্গে তাদের গুলি বিনিময় হচ্ছে। এজন্য অভিযান সমাপ্ত করতে সময় লাগছে। আমাদের চেষ্টা থাকবে জীবিত অবস্থায় জঙ্গিদের বের করে আনা। এজন্য অভিযানে সর্বোচ্চ সাবধানতা অবলম্বন করা হচ্ছে।

গত বৃহস্পতিবার ভোর থেকে আতিয়া মহল ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। উস্তার আলীর নামে এক ব্যক্তির মালিকানাধীন পাঁচতলা ওই ভবনের নিচতলার একটি ফ্ল্যাটে নারীসহ একাধিক ‘জঙ্গি’ রয়েছে বলে ধারণা করছে পুলিশ। ওই ফ্ল্যাটের জানালা দিয়ে নারী ও পুরুষ ‘জঙ্গি’ শুক্রবার দুপুরের পর দ্রুত ‘সোয়াত ফোর্স পাঠাতে বলেছিল’। তারা বলেছিল, ‘তোমরা (পুলিশ) শয়তানের পথে, আমরা আল্লাহর পথে। দেরি কেন, দ্রুত সোয়াত ফোর্স পাঠাও।’

শুক্রবার বিকেল ৪টার কিছু আগে ঢাকা থেকে অতিরিক্ত উপ-কমিশনার আশিকুর রহমানের নেতৃত্ব ঘটনাস্থলে যায় সোয়াত ফোর্স। এর কিছুক্ষণ পর বোম্ব ডিসপোজাল ইউনিটও আসে ঘটনাস্থলে। সন্ধ্যার দিকে দুটি অ্যাম্বুলেন্স আনা হয়। রাত ৮টার দিকে ঘটনাস্থলে আসেন মেজর রোকন ও মেজর রাব্বির নেতৃত্বে সেনাবাহিনীর প্যারা কমান্ডো ইউনিটের একটি দল। রাতে সার্চ লাইট দিয়ে আলোকিত করে রাখা হয় পুরো আতিয়া মহল। বাড়ানো হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা। এ ছাড়া সিলেট এমএজি ওসমানী হাসপাতালের চিকিৎসকদের রাখা হয় প্রস্তুত। তবে ‘জঙ্গিদের’ ফ্ল্যাটে চূড়ান্ত অভিযান আর হয়নি।

এ ছাড়া শুক্রবার সন্ধ্যার দিকে জিজ্ঞাসাবাদের জন্য এক যুবককে আটক করা হয় বলে জানিয়েছিলেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

শনিবার সকাল সোয়া ৯টার দিকে জঙ্গি আস্তানায় অভিযান শুরু করেন সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা। অভিযানের নাম দেওয়া হয় ‘অপারেশন টোয়াইলাইট’। ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন অভিযানের নেতৃত্ব দিচ্ছেন। এ ছাড়া সহযোগিতা করছে সোয়াত, পুলিশ, র‌্যাব, পিবিআই, ডিবি, এসবিসহ অন্যান্য গোয়েন্দা সংস্থা।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৭/নূর/কামাল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়