ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খালেদাকে ১৩ এপ্রিল হাজিরের নির্দেশ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৮, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদাকে ১৩ এপ্রিল হাজিরের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ১৩ এপ্রিল আত্মপক্ষ সমর্থনের শুনানিতে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারস্থ আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার ৩নং বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালত এ আদেশ দেন। ওই দিন খালেদা জিয়া আদালতে হাজির না হলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন বিচারক।

মামলাটিতে আজ খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ সমর্থনের শুনানিতে অসমাপ্ত বক্তব্যের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলাটিতে পুনরায় ৩২ সাক্ষির সাক্ষ্য নেওয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর বিরুদ্ধে রিভিউ করা হবে জানিয়ে সময়ের আবেদনে করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া ।

আদালত সময়ের আবেদন মঞ্জুর করে বলেন, ১৩ এপ্রিল খালেদা জিয়া আদালতে উপস্থিত না হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলাটিতে গত বছর ১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ শুনানি করেন। আত্মপক্ষ শুনানিতে তিনি নিজেকে সম্পূন্নভাবে নির্দোষ দাবি করে একটি সমাপ্ত বক্তব্য দেন। তবে তার বক্তব্য শেষ হয়নি।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়