ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাড়ে ৪ কেজি সোনাসহ দুই নারী আটক

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাড়ে ৪ কেজি সোনাসহ দুই নারী আটক

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ৪ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। এ সময় দুই নারীকে আটক করা হয়েছে।

বিশেষ কৌশলে আনা সোনার বাজার মূল্য ২ কোটি ৪০ লাখ টাকা। শনিবার সকালে ওই দুই নারীকে আটক করা হয় এবং সোনা জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, ওমানের মাস্কাট থেকে আসা ওই দুই নারীর নাম জেসমিন আক্তার ও পারভিন আক্তার। তারা রিজেন্ট এয়ারওয়েজের মাস্কাট-চট্টগ্রাম-ঢাকা রুটে চলাচলকারী আরএক্স ৭২৪ ফ্লাইটে চট্টগ্রাম থেকে অভ্যরন্তরীণ যাত্রী হিসেবে শাহাজালাল বিমানবন্দরে আসেন। জেসমিন আক্তারের বাড়ি চট্টগ্রামের পতেঙ্গা থানাধীন কাঠগড় গ্রামে। তিনি গার্মেন্টস কর্মী। চট্টগ্রামের গ্লোরি ফ্যাশন নামক একটি প্রতিষ্ঠানে কোয়ালিটি কন্ট্রোলার হিসেবে কাজ করেন। অপর যাত্রী পারভীন আক্তারের বাড়ি চট্টগ্রামের সদরঘাট থানাধীন মাদারবাড়ী এলাকায়। তিনি পার্লারে কাজ করেন।

শুল্ক গোয়েন্দার কাছে গোপন সংবাদ থাকায় সকাল থেকে ডোমেস্টিক রুটের বিমানগুলোতে সতর্ক অবস্থান নেওয়া হয়। এরাইভাল জোনে আসার পর ওই যাত্রীদের আচরণ অস্বাভাবিক লাগায় তাদের থামিয়ে চ্যালেঞ্জ করা হয়। প্রথমে অস্বীকার করলেও পরে তাদের আর্চওয়েতে হাঁটিয়ে ও মেটাল ডিটেকটর দিয়ে পরীক্ষা করে শুল্ক গোয়েন্দার দল সোনার উপস্থিতি নিশ্চিত হয়। এরপর শুল্ক গোয়েন্দার নারী কর্মকর্তার দ্বারা ম্যানুয়ালি তল্লাশি করে তাদের শরীরে বিশেষ স্থানে লুকায়িত সোনার বারগুলো উদ্ধার করা হয়। জব্দকৃত সোনার পরিমাণ প্রতিটি ১০ তোলা করে সর্বমোট ৪ কোটি ৬৬৫ গ্রাম। উভয়ের কাছে ২০টি করে স্বর্ণের বার ছিল এবং তা একই কায়দায় লুকানো ছিল।

সূত্র আরো জানায়, জিজ্ঞাসাবাদে তারা জানায়, জালাল নামে এক ব্যক্তি চট্টগ্রাম বিমানবন্দরের চেকইন করার পর তাদের কাছে এই সোনার বারগুলো দেয়। তারা বিমানে ওঠার পর শরীরের ভিতরে লুকিয়ে ফেলেন। তারা দুজন প্রথমবারেরর মতো সোনা বহন করেছেন বলে জানান। আটককৃত যাত্রীদের বিরুদ্ধে শুল্কসহ সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে।




রাইজিবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৭/এম এ রহমান/ইভা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়