ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লিটন নন্দীসহ চারজনের জামিন মঞ্জুর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫২, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিটন নন্দীসহ চারজনের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টের সামনে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত ভাস্কর্য সরানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিলের সময় গ্রেপ্তার বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনকে জামিন দিয়েছেন আদালত।

শুনানি শেষে রোববার ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী জামিনের আদেশ দেন।

আসামিদের পক্ষে জামিনের শুনানি করেন ব্যারিস্টার সারাহ হোসেন।

এর আগে গতকাল শনিবার লিটন নন্দীসহ চার আসামিকে আদালতে হাজির করে পুলিশের কর্তব্য কাজে বাঁধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানা পুলিশের এসআই মির্জা বদরুল হাসান। অপরদিকে আসামিদের পক্ষে আইনজীবী জামিনের আবেদন করেন।

আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে আজ রোববার জামিন শুনানির জন্য দিন ধার্য করেন।

অপর আসামিরা হলেন- বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজের সভাপতি মোরশেদ আলীম, লালবাগ থানার সাংগঠনিক সম্পাদক আল আমীন হোসেন জয় ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সম্পাদকমণ্ডলীর সদস্য আরিফ নূর।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার মধ্যরাতে হঠাৎ করেই সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্য অপসারণ করা হয়। এর প্রতিবাদে শুক্রবার দুপুরে বামপন্থি ছাত্রসংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের দিকে অগ্রসর হলে পুলিশ তাদের ওপর চড়াও হয়। দফায় দফায় জলকামান ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়। আটক করা হয় চারজনকে। এতে ২০ জন আহত হয় বলে দাবি করে বিক্ষোভকারীরা।

এদিকে সরিয়ে নেওয়া ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের সামনে স্থাপন করা হয়েছে। ভাস্কর মৃণাল হকের তত্ত্বাবধানে শনিবার রাত ১টার দিকে  ভাস্কর্যটি পুনঃস্থাপনের কাজ শেষ হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়