ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভাস্কর্য পুনঃস্থাপন নিয়ে রিট কার্যতালিকা থেকে বাদ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ২৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভাস্কর্য পুনঃস্থাপন নিয়ে রিট কার্যতালিকা থেকে বাদ

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনে লিলি ফোয়ারা চত্বরে গ্রিক দেবির ভাস্কর্য পুনঃস্থাপন ও সারা দেশ থেকে ভাস্কর্য অপসারণের দাবিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে করা একটি রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ আবেদনটি আউট অব লিস্ট (কার্যতালিকা থেকে বাদ) করে দেন।

রিটকারী আইনজীবী আবু ইয়াহইয়া দুলাল বলেন, আদালত মামলাটি শুনানিতে বিব্রতবোধ করে কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।

রিট আবেদনটি শুনানির জন্য এখন অন্য কোনো বেঞ্চে উপস্থাপন করা হবে বলে জানান তিনি।

এর আগে রোববার হাইকোর্টে রিটটি দায়ের করেন আইনজীবী আবু ইয়াহইয়া দুলাল। আবেদনে সুপ্রিম কোর্টের লিলি ফোয়ারা চত্বর থেকে সরিয়ে নেওয়া ভাস্কর্যটি  পুনরায় সেখানে স্থাপনের আর্জি জানানো হয়। এ ছাড়া বাংলাদেশ থেকে সব মূর্তি অপসারণের মতো ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ ‍ও বাংলাদেশের বিভিন্ন স্থানে স্থাপিত ভাস্কর্যসমূহ সংরক্ষণের নির্দেশ কেন দেওয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়।

রিটে ধর্মসচিব, স্বরাষ্ট্রসচিব, আইনসচিব, গণপূর্তসচিব, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, গণপূর্ত মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী ও প্রধান নির্বাহী, খেলাফত আন্দোলনের ঢাকা মহানগর সভাপতি মুফতি রেদোয়ানুল নবী সিরাজী ও হেফাজতে ইসলামের ঢাকা মহানগর সভাপতি নূর হোসেন কাসেমিকে বিবাদী করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৭/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়