ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বরিশালে ঈদ উপলক্ষে তিনস্তর নিরাপত্তা

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ১৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে ঈদ উপলক্ষে তিনস্তর নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বরিশাল নগরবাসী ও ঘরমুখী যাত্রীদের তিনস্তর নিরাপত্তা দেবে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

এই উপলক্ষে আজ রোববার পুলিশ কমিশনার এস এম রুহুল আমিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বরিশালের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের মালিক এবং প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন।

দুপুর ১২ টায় নগরীর আমতলা মোড়স্থ পুলিশ কমিশনারের সন্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়। সভা সম্পর্কে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি) মো. শাখায়াত হোসেন বলেন, নগরবাসী ও ঘরমুখী যাত্রীদের তিনস্তর নিরাপত্তা দেবে পুলিশ। সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে অতীতের চেয়ে এবার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা থাকবে দ্বিগুণ।

বিশেষ করে নগরীর নথুলাবাদ ও রূপাতলী বাস টার্মিনাল, বরিশাল লঞ্চ টার্মিনাল এলাকায় যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। এর পাশাপাশি নগরীর বিনোদন কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য দায়িত্ব পালন করবেন।

লঞ্চ ও বাসে ছিনতাইকারী, মলমপাটি প্রতিরোধে যাত্রীদের সচেতনার জন্য বাস এবং লঞ্চ মালিকদের সহযোগিতায় ঈদের আগে-পরের সাতদিন ভিডিওচিত্রের মাধ্যমে প্রচার চালানো হবে। এর সঙ্গে রাস্তায় ছোট-ছোট যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় ও হয়রানি থেকে যাত্রীদের মুক্ত করতে এবাই প্রথম লঞ্চ টার্মিনালের পাশে বিভিন্ন রুটের বাস রাখার প্রস্তুতি চলছে।

সভায় পরিবহণ মালিকদের উদ্দেশে বলা হয়, ঈদে লঞ্চে ও বাসে যারা উঠবেন, তাদের নিরাপত্তা ও সেবা দুটোই নিশ্চিত করতে হবে। লঞ্চগুলোর প্রবেশ দরজায় সিসি ক্যামেরা বসাতে হবে, পাশাপাশি বাসে যাত্রী তোলার পর গন্তব্যের উদ্দেশে রওয়ানা দেওয়ার আগে ক্যামেরার মাধ্যমে ছবি ধারণ করতে হবে। যাতে দুস্কৃতকারীরা বুঝতে পারেন, তাদের সম্পর্কে তথ্য নিয়ে রাখা হয়েছে।

যেখানে মানুষের ভিড় থাকে, সেখানেই কিছু লোক নাশকতা কিংবা অপ্রীতিকর ঘটনার সৃষ্টি করেন। এই সব রোধে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন।

সভায় উপস্থিত পরিবহণ মালিকরা মহাসড়ক থেকে নছিমন, করিমন, ভটভটি, টমটম, থ্রি-হুইলারসহ সব অবৈধ যান ও নৌ-পথ থেকে ট্রলারসহ সব অবৈধ যান চলাচল রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এতে দুর্ঘটনা কমবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন।

সভায় পুলিশ কমিশনার ছাড়াও উপ-পুলিশ কমিশনার (সদর) মো. কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. হাবিবুর রহমান, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) উত্তম কুমার পালসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ডিজিএফআই ও র‌্যাব-৮ এর প্রতিনিধি, লঞ্চ ও বাস মালিক সমিতির নেতারা এবং সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/বরিশাল/১৮ জুন ২০১৭/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়