ঢাকা, মঙ্গলবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

কুমিল্লা মেডিক্যাল কলেজের অব্যবস্থাপনা নিয়ে হাইকোর্টে রিট

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৭:৫০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৭:৫০:১৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের অনিয়ম-অব্যবস্থাপনা ও দুর্নীতিসংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে  রিট  দায়ের করা হয়েছে।

সোমবার কুমিল্লা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব ঢাকার (সিজেএডি) সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম দিদারের পক্ষে অ্যাডভোকেট আইয়ুব আলী আশরাফী রিটটি দায়ের করেন।

কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের অনিয়ম- অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে একটি  জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে এ রিট দায়ের করা হয়। 

রিটের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট আইয়ুব আলী আশরাফী সাংবাদিকদের জানান, দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় ‘সবখানেই নাই নাই’, ‘ডাক্তারের আশায় থেকে রোগী তো মরে যাবে’এবং ‘সব জানেন দেলোয়ার’শীর্ষক প্রকাশিত প্রতিবেদনের আলোকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের অনিয়ম-অব্যবস্থাপনা ও দুর্নীতির বিষয়ে পদক্ষেপ নিতে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে রিটটি করা হয়েছে। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই রিট  আবেদনটির ওপর শুনানি হতে পারে।

রিটে স্বাস্থ্য সচিব, উপ-সচিব (হাসপাতাল), স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকসহ ছয়জনকে  বিবাদী করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/মেহেদী/মুশফিক

Walton Laptop