ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেরোবির প্রাক্তন ভিসি ও উপ-রেজিস্ট্রার জেলহাজতে

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেরোবির প্রাক্তন ভিসি ও উপ-রেজিস্ট্রার জেলহাজতে

নিজস্ব প্রতিবেদক, রংপুর : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রাক্তন ভিসি আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাহজাহান আলী মণ্ডলকে জেলহাজতের প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে রংপুরের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক হুমায়ুন কবির এ আদেশ দেন। এই মামলার অপর তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। রংপুর দুদকের উপপরিচালক মোজাহার আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা গেছে, ক্ষমতার অপব্যবহার ও অবৈধভাবে কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নেন বেরোবির প্রাক্তন ভিসি আব্দুল জলিল মিয়াসহ ওই সিন্ডিকেট। এ ঘটনায় মামলা করেন দুদক।  গত ১৯ মার্চ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আবদুল জলিল মিয়াসহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। এতে সাক্ষী করা হয়েছে ২১ জনকে।

চার্জশিটে যাদের নাম রয়েছে তারা হলেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া, প্রাক্তন রেজিস্ট্রার (বর্তমানে সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত) শাহজাহান আলী মণ্ডল, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এটিএম গোলাম ফিরোজ, সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) খন্দকার আশরাফুল আলম এবং সহকারী রেজিস্ট্রার মোর্শেদ-উল-আলম রনি। এদের মধ্যে ড. আবদুল জলিল মিয়া বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে কর্মরত।

বৃহস্পতিবার চার্জশিট গ্রহণের দিন ছিল। ধার্য তারিখে আব্দুল জলিল মিয়া ও সহকারী  রেজিস্ট্রার শাহজাহান মণ্ডল আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এই মামলায় অপর তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।



রাইজিংবিডি/রংপুর/২০ জুলাই ২০১৭/নজরুল মৃধা/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়