ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রধানমন্ত্রীর গাড়িবহরে প্রবেশের মামলায় অভিযোগপত্র দাখিল

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ২৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রীর গাড়িবহরে প্রবেশের মামলায় অভিযোগপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে অনধিকার প্রবেশের অভিযোগে করা মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

ধানমন্ডি মডেল থানার এসআই মো. হেলাল উদ্দিন চলতি বছর ২১ মে ঢাকা সিএমএম আদালতে তিন আসামির বিরুদ্ধে এ অভিযোগপত্র দাখিল করেন। তবে রোববার এ তথ্য জানা গেছে।

আদালতে ধানমন্ডি থানা শাখার জিআরও মো. মকবুলুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১১ জুলাই চার্জশিটটি আদালত আমলে নেন। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় তা অন্য আদালতে স্থানান্তরের নির্দেশ দেন।

বাংলাদেশ দণ্ডবিধির ২৭৯ ধারায় সর্বসাধারণের ব্যবহৃত রাস্তায় মানুষের জীবন বিপন্ন হতে পারে, এভাবে দ্রুত বা অবহেলার সাথে গাড়ি চালানো এবং ১৮৬ ধারায় সরকারি কর্মচারীর কার্য সম্পাদনে বাধা প্রধানের অভিযোগে অভিযোগপত্রটি দাখিল করা হয়েছে।

অভিযোগপত্রভুক্ত আসামিরা হলেন- শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ থানার কার্তিকপুর গ্রামের নুর উদ্দিন আহমদের ছেলে মুঈদ আহমেদ (২০), গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার কুরপালা গ্রামের অ্যাডভোকেট শেখ রেজাউল করিমের ছেলে শেখ শাহরিয়ার করিম (২১) ও রংপুর জেলার আলমনগরের আব্দুর রকিবের ছেলে তাহসিন রেজা (২২)।

ঘটনার পর ধানমন্ডির মডেল থানার এসআই আবুল কালাম আজাদের দায়ের করা ওই মামলার অভিযোগপত্রে বলা হয়, ২০১৬ সালের ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর গাড়িবহর ধানমন্ডির সুধাসদন থেকে বের হয়ে ধানমন্ডির ৮ নং রোডে আনোয়ার খান মডার্ন হাসপাতাল সংলগ্ন ট্রাফিক ক্রসিং অতিক্রম করার সময় সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটের দিকে ৮ নং রোর্ডের পূর্বদিক থেকে একটি প্রাইভেট কার (রেজিস্ট্রেশন নং- ঢাকা মেট্টো-গ-১৪-১৮৪০) ওই গাড়িবহরে ঢুকে পরে। তখন ওই গাড়িতে আসামি মুঈদ চালক এবং অপর দুজন যাত্রী হিসেবে পেছনে বসা ছিলেন। আসামিদের ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করে পরের দিন মামলা দায়ের করা হয়। মামলাটিতে প্রায় ১৫ দিন কারাবাসের পর চলতি বছর ১০ জানুয়ারি তারা আদালত থেকে জামিন পান। বর্তমানে তারা জামিনেই আছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়