ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিচারপতি জয়নুল আবেদীনের আগাম জামিন বহাল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৯, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিচারপতি জয়নুল আবেদীনের আগাম জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশন (দুদক) গ্রেপ্তার করতে পারে এমন আশঙ্কায় হাইকোর্ট থেকে আপিল বিভাগের  প্রাক্তন বিচারপতি মো. জয়নুল আবেদীনের নেওয়া আগাম জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। একইসঙ্গে তার জামিন বিষয়ে রুল দ্রুত নিষ্পত্তি করতে আদেশ দিয়েছেন।

সোমবার বিচরপতি মো. আবদুল ওয়াহাব মিঞার নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত ১০ জুলাই আপিল বিভাগের  প্রাক্তন বিচারপতি মো. জয়নুল আবেদীনকে আগাম জামিন দেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে কেন নিয়মিত জামিন দেওয়া হবে না তা, জানতে চেয়ে রুল জারি করেন আদালত। বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিচারপতি জয়নুল আবেদীন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। তারপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মইনুল হোসেন। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম মনিরুজ্জামান কবির।

জামিন আবেদনে বলা হয়, সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেয় দুদক। এরপর তিনি দুইবার দুদকে হাজির হয়েছিলেন। তার বিরুদ্ধে কোনো মামলা নেই। তারপরও গত ৫ ও ১৭ জুন একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে যে মামলা না হলেও দুদক তাকে গ্রেপ্তার করতে পারে। এ পরিস্থিতিতে গ্রেপ্তারের আশঙ্কায় আগাম জামিন আবেদন করা হয়। আবেদনে দুদক যদি মামলা করে এবং ওই মামলায় অভিযোগপত্র দাখিল না করা পর্যন্ত জামিন চাওয়া হয়।





রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়