ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আদালত অবমাননা : পৌর মেয়রসহ ৬ জনের বিরুদ্ধে রুল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আদালত অবমাননা : পৌর মেয়রসহ ৬ জনের বিরুদ্ধে রুল

নিজস্ব প্রতিবেদক : আদালত অবমাননার অভিযোগে নরসিংদীর পৌর মেয়র, নরসিংদীর ডিসি, এসপি, সদর থানার ওসি, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী ও পৌরসভার প্রকৌশলীর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার এ সংক্রান্ত পৃথক দুটি আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের বেঞ্চ এ রুল জারি করেন।

আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এম আমিনুদ্দীন। সঙ্গে ছিলেন মো. আদনান সরকার।

পরে আদনান সরকার জানান, নরসিংদীর পৌর মেয়র রাস্তা সম্প্রসারণ করার অজুহাতে নরসিংদীর ইউএমসি জুট মিল থেকে বোয়াকুড় পর্যন্ত কয়েকশ আধাপাকা, পাকা বহুতল বাড়ি ভেঙে ফেলছেন। তবে সরকার এ জায়গা অধিগ্রহণ করেনি। কেননা সরকার অধিগ্রহণ করলে তার উপযুক্ত মূল্য দেওয়ার কথা এবং উচ্ছেদের আগে নোটিশ দেওয়ার কথা। কিন্তু সেখানে এরকম কোনো নিয়ম মানা হয়নি।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকদের প্রতিবেদন তৈরিতেও বাধা দেওয়া হয়েছে মেয়রের পক্ষ থেকে। আর ভাঙার পর ক্ষতিগ্রস্তরা থানায় মামলা করতে গেলে পুলিশ তা গ্রহণ না করায় উচ্চ আদালতে রিট করা হয়। এরপর উচ্চ আদালত ওখানকার বিভিন্ন স্থাপনা ভাঙার ওপর তিন মাসের নিষেধাজ্ঞা দেন। কিন্তু উচ্চ আদালতের  নিষেধাজ্ঞার পরও ওই এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছেন মেয়র। বিষয়টি নজরে এনে মেয়রের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়। শুনানি শেষে হাইকোর্ট আদালত অবমাননার রুল জারি করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৭/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়