ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

দেবোত্তর সম্পত্তি দখলের চেষ্টা: দুজন কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেবোত্তর সম্পত্তি দখলের চেষ্টা: দুজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শ্যামপুর ধানাধীন ফরিদাবাদের শ্রী শ্রী রাধা গোবিন্দ জিউ মন্দিরের কোটি টাকার দেবোত্তর সম্পত্তি জাল দলিলের মাধ্যমে দখলের চেষ্টার মামলায় দুই আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এরা হলেন- ফরিদাবাদের নবীন গোস্বামী রোডের মৃত কৃষিকান্ত সরকারের ছেলে আমেরিকা প্রবাসী মহাদেব সরকার  (৫৫) এবং একই এলাকার মৃত মুকুন্দ লাল রায়ের ছেলে শিবু রায় (৬৮)।

মঙ্গলবার আসামিরা ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লার আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

একই সঙ্গে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে নিয়ে আগামী ২৪ আগস্ট অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ঠিক করেছেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, ঐহিত্যবাহী শ্রী শ্রী রাধা গোবিন্দ জিউ মন্দিরটি ধর্ম মন্ত্রণালয় কর্তৃক দেবোত্তর সম্পত্তি হিসেবে ঘোষিত এবং রাজউক কর্তৃক ঐহিত্যবাহী স্থাপনা হিসেবেও চিহ্নিত।

শ্রী শ্রী রাধা গোবিন্দ জিউ মন্দিরের প্রায় ১৮ শতক জমি জাল দলিলের মাধ্যমে দখলের চেষ্টার অভিযোগে ২০১৬ সালের ২১ জুন দুদকের সহকারী পরিচালক কমল কুমার রায় শ্যামপুর থানায় একটি মামলা করেন। মামলায় এই দুই জনকে আসামি করা হয়। মামলাটি তদন্তের পর চলতি বছর ২৮ মার্চ দুদকের সহকারী পরিচালক সৈয়দ আতাউল করিম আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

মামলার অভিযোগে বলা হয়, জনৈক প্রতুল চন্দ্র গোস্বামী, শান্তি রঞ্জন গোস্বামী ও লাবন্য গোস্বামী প্রায় ৪৩ শতক জমির ওপর মন্দিরটি স্থাপন করেন। কিন্তু আসামিরা ১৯৬৭ সালের ১৬ আগস্ট তারিখ উল্লেখ করে ওই মন্দিরের প্রায় ১৮ শতাংশ জমির একটি জাল দলিল সৃজন করেন। পরে আসামিরা ২০০১ সাল থেকে ২০১২ সালের মধ্যে উক্ত জাল দলিল দিয়ে নিজেদের নামে নামজারি করেন। এরপর তারা উক্ত দলিলের মাধ্যমে জমি দখলের জন্য দেওয়ানি আদালতেও একটি মামলা করেন। যে মামলায়ও তারা হেরে যান।

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়