ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তামাক নিয়ন্ত্রণ আইন ভঙ্গ, জরিমানা দুই লাখ

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তামাক নিয়ন্ত্রণ আইন ভঙ্গ, জরিমানা দুই লাখ

নিজস্ব প্রতিবেদক : তামাক নিয়ন্ত্রণ আইন ভঙ্গের কারণে রাজধানীর একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ অনুযায়ী, তামাকজাত দ্রব্যের সকল প্রকার বিজ্ঞাপন, প্রচার বা বিক্রয় বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে উপহার সামগ্রী প্রদান বা বিতরণ নিষিদ্ধ এবং আইনত দণ্ডণীয় অপরাধ। তা সত্ত্বেও তামাক কোম্পানিগুলো অবাধে প্রচার কাজ চালিয়ে যাচ্ছে।

বিষয়টিকে গুরুত্ব দিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে এবং এপিবিএন-১ উত্তরা ও পুলিশ লাইন মিরপুর ঢাকা এর সহায়তায় মঙ্গলবার মোহাম্মদপুরের জাফরাবাদ এলাকার আবুল খায়ের টোব্যাকো কোম্পানির ডিপোতে ভ্রাম্যামাণ আদালত পরিচালিত হয়।

আবুল খায়ের টোব্যাকো কোম্পানির ডিপো থেকে মেরিস টোব্যাকো নামক সিগারেটের প্রচুর পরিমাণের বিজ্ঞাপন ও পুরষ্কার সামগ্রী জব্দ করে এবং ২ লাখ টাকা জরিমানা করে। জব্দকৃত সব মালামাল আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে বিনষ্ট করা হয়।

উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন তার তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা মহানগরীকে একটি ধূমপানমুক্ত নির্মল স্বাস্থ্যকর পরিবেশের লক্ষে কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে উদ্বদ্ধুকরণের মাধ্যমে মহানগরীর উত্তর সিটি করপোরেশন আওতাধীন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৭/আশরাফ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়