ঢাকা, বুধবার, ৮ ভাদ্র ১৪২৪, ২৩ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

শাহজালালে ২ কেজি সোনা উদ্ধার

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৮-১১ ১২:০১:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ১০:৩৫:৫৫ এএম

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার যাত্রীর কাছে থাকা দরজার লক ও পায়ুপথ থেকে ২ কেজি সোনা উদ্ধার করেছে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ।

এর মধ্যে দুই যাত্রীর ব্যাগ থাকা দরজার লক ভেঙে ৬১ টুকরা সোনা ও অপর দুই যাত্রীর পায়ুপথ থেকে ৬টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধার করা সোনার বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা।

বৃহস্পতিবার রাতে পৃথক অভিযানে ওই সোনা ও যাত্রীকে আটক করা হয়েছে। শুক্রবার ঢাকা কাস্টমসের যুগ্ম কমিশনার সোহেল রহমান রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

ঢাকা কাস্টমস জানায়, গতকাল সন্ধ্যায় বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইনসের বিজি০৮৭  ফ্লাইট থেকে সিঙ্গাপুর থেকে  আসা দুইজন যাত্রীর কাছ থেকে ১ কেজি ৪০০ গ্রাম সোনা উদ্ধার করে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে আসা ময়মনসিংহের  আনোয়ার হোসেন ও লক্ষীপুরে তপন চন্দ্র পাল বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাদের ব্যাগেজ স্ক্যান করে ব্যাগের ভেতর থেকে ৮টি দরজার লক উদ্ধার করে। পরবর্তীতে সন্দেহ হলে ওই লক ভেঙে ৬১ টুকরা কাটা সোনা পাওয়া যায়। যার মোট ওজন ১কেজি ৪০০ গ্রাম। জব্দ করা সোনার বাজার মূল্য ৭০ লাখ টাকা।

অন্যদিকে গভীর রাতে মালয়শিয়া থেকে আসা দুই যাত্রীর রেক্টাম থেকে ৬০০ গ্রাম ওজনের ৬টি সোনার বার উদ্ধার করা হয়। গোপন সংবাদ থাকায় রাত দেড়টায় আসা বিমানের যাত্রীদের কড়া নজরদারীতে রাখে কাস্টমস টিম।  যাত্রী ফজর আলী ও কামাল হোসেন বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের পর তাদের ব্যাগেজ স্ক্যান করা হয় এবং প্রাথমিকভাবে শরীরও তল্লাশি করা হয়। কিন্তু কোনো সোনা না পাওয়ায় শেষ পর্যন্ত বিমানবন্দরের আর্চওয়েতে নিয়ে শরীর থেকে মেটাল জাতীয় পদার্থ শনাক্ত করা হয়। এরপর যাত্রী দুজনকে বিমানবন্দরের টয়লেটে নিয়ে তাদের পায়ুপথে থাকা ৬টি সোনার বার উদ্ধার করা হয়। যার মোট ওজন ৬০০ গ্রাম। জব্দ করা সোনার বারগুলোর বাজার মূল্য ৩০ লাখ টাকা। যাত্রীদের আটক করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে কাস্টমস কর্তৃপক্ষ জানায়।



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৭/এম এ রহমান/এসএন

Walton Laptop