ঢাকা, শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

চলচ্চিত্রের উন্নয়নে মিলেমিশে কাজ করার প্রত্যয়

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ২:১১:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৫:২৬:৩৮ পিএম

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রে দীর্ঘদিন ধরে নানা বিষয় নিয়ে চলছে দ্বন্দ্ব। কিছুদিন আগে চলচ্চিত্র পরিবারের আন্দোলনে প্রদর্শক সমিতির সভাপতি নওশাদকে লাঞ্জিত করা হয়। এ ঘটনার পর চলচ্চিত্র প্রদর্শক সমিতি কয়েকজন শিল্পীকে বয়কট করে। এরপর জোরালোভাবে চলচ্চিত্র পরিবার ও বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির মধ্যে দ্বন্দ্ব শুরু হয়।  তবে আশার কথা হলো, ১২ আগস্ট এ দ্বন্দ্বের অবসান ঘটেছে। চলচ্চিত্রের উন্নয়নে সবাই মিলেমিশে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন এসব সংগঠনের নেতৃবৃন্দ। 

১২ আগস্ট রাতে সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের আমন্ত্রণে তার বাসভবনে চলচ্চিত্র পরিবারের সদস্য ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতৃবৃন্দ এক বৈঠকে বসেন। সেখানে প্রদর্শক সমিতির সঙ্গে চলচ্চিত্র পরিবারের সদস্যদের মধ্যে চলমান দ্বন্দ্বের অবসান হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিবারের আহবায়ক অভিনেতা ফারুক, সদস্য সচিব বদিউল আলম খোকন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ সভাপতি রিয়াজ ও প্রযোজক খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশীদ, সমিতির উপদেষ্টা সুদীপ্ত চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক মিয়া আলাউদ্দীন।

গত ২১ জুন চলচ্চিত্র পরিবারের আন্দোলনে সেন্সর বোর্ডের সামনে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ  হামলার শিকার হন। সম্প্রতি এ হামলার প্রতিবাদে চলচ্চিত্র প্রদর্শক সমিতির বার্ষিক সাধারণ সভায়  ‘মিশা সওদাগর, রিয়াজ, জায়েদ খান, মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন এবং খোরশেদ আলম খসরুর কোনো সিনেমা না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/রাহাত/শান্ত

Walton
 
   
Marcel