ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানে ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় আসামি আবদুল মতিনের নাম-ঠিকানা যাচাইকারী পুলিশ কর্মকর্তা আনিসুর রহমানের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক জাহিদুল কবির এ সাক্ষীর সাক্ষ্য নেন। তার সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আগামীকাল বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য করেছেন। সাক্ষ্য গ্রহণকালে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলাটিতে বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে গত বছরের ২৫ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত।

ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী গত বছরের ২৮ জুন এ মামলায় কাইয়ুম কমিশনারসহ সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অপর ছয় আসামি হলেন- এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙরি সোহেল।

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিনসহ স্বীকারোক্তি দেওয়া চারজন কারাগারে এবং কাইয়ুম ও সোহেল পলাতক।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন ইতালির নাগরিক ও নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার। তাবেলা সিজার নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রুফ (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়