ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রবাসী কল্যাণ ভবনে ই-ফাইলিং কার্যক্রম শুরু

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ১৩ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রবাসী কল্যাণ ভবনে ই-ফাইলিং কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক : প্রবাসী কল্যাণ ভবনে ইলেক্ট্রনিক পদ্ধতিতে নথি নিষ্পত্তি কার্যক্রম (ই-ফাইলিং) শুরু হয়েছে।

বুধবার ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিজ অফিস কক্ষে ই-ফাইলিং কার্যক্রমের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

এ সময় মন্ত্রী বলেন, ই-ফাইলিং কার্যক্রম ডিজিটাল বাংলাদেশের একটি যুগান্তকারী পদক্ষেপ এবং এর সুফল জনগণ পেতে শুরু করেছে।

তিনি আরো বলেন, ই-ফাইলিং এর মাধ্যমে দ্রুততম সময়ে সিদ্ধান্ত গ্রহণ ও নথি নিষ্পত্তি কার্যক্রম সম্ভব হবে। এর মাধ্যমে এ মন্ত্রণালয়ের কাজের গতি বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারবদ্ধ। তাই এখন থেকে এ মন্ত্রণালয়ের সকল কর্যক্রম ই-ফাইলিং এর মাধ্যমে সম্পন্ন হবে।

উল্লেখ্য, এখন থেকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ই-ফাইলিং এর মাধ্যমে মন্ত্রণালয়ের কার্যক্রমের আদেশ, নির্দেশ ও স্বাক্ষর প্রদান করবেন। এমনকি দেশের বাইরে অবস্থান করেও ই-ফাইলিং এর মাধ্যমে মন্ত্রণালয়ের কার্যক্রমের সিদ্ধান্ত দিতে পারবেন।

এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ ও প্রশাসন) মো. আমিনুল ইসলম, যুগ্মসচিব (প্রশাসন) মো. মিজানুর রহমান, মন্ত্রীর একান্ত সচিব ও যুগ্মসচিব মু. মোহসিন চৌধুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়