ঢাকা, শুক্রবার, ৭ আশ্বিন ১৪২৪, ২২ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ঘুষ গ্রহণকালে আদালতের পেশকার গ্রেপ্তার

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ৬:৩১:২৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ৬:৩১:২৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : মামলার তদবিরের জন‌্য ঘুষ গ্রহণকালে টাঙ্গাইল নির্বাহী ম্যাজিস্টেট আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) মো. জাকির হোসেনকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার টাঙ্গাইল পৌরসভার কোর্ট চত্ত্বরের মজা রেস্টুরেন্টে মামলার বাদীর কাছ থেকে ১৫ হাজার টাকা ঘুষ গ্রহণকালে ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ার এর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি বিশেষ টিম গ্রেপ্তার করেছে।

জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেন।

দুদক সূত্র জানায়, মো. স্বপন মিয়া নামের এক ব‌্যক্তি দুদকে অভিযোগ জানান যে, তার নামীয় বাংলাদেশ কৃষি ব্যাংক, সিংগুরিয়া শাখার চলতি হিসাবের একটি চেক উদ্ধার করার জন্য নির্বাহী ম্যাজিস্টেট ‘ক’ অঞ্চল আদালতে মামলা দায়ের করেন। উক্ত মামলায় তার খালাতো ভাই মো. আকবর হোসেনকে মামলার তদবিরকারক হিসেবে দায়িত্ব প্রদান করেন। তিনি উক্ত কোর্টের পেশকার মো. জাকির হোসেনের সাথে আর্জি ও বিবাদী পক্ষের জবাবের নকল তোলাসহ মামলা শুনানির প্রতি তারিখে ৫ হাজার টাকা দেন। ইতিপূর্বে ২টি তারিখের (ব্যাংক তদন্ত ও চেক  ফেরত) আদেশ বাবদ ১০ হাজার টাকা দেন। পরবর্তীতে পেশকার মামলার তদবিরকারক আকবর হোসেনের কাছে কাজের জন্য ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। যা শেষ পর্যন্ত ১৫ হাজার টাকায় ঠিক হয়।

অভিযোগকারী বিষয়টি দুদককে অবহিত করলে গ্রেপ্তারের জন্য কমিশন পাঁচ সদস্যের একটি বিশেষ টিম গঠন করে। ওই টিম বুধবার সকালে ঘুষের টাকাসহ জাকির হোসেনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পরপর দুদক সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের সহকারী পরিচালক মো. আমির হোসেন বাদী হয়ে দণ্ডবিধির ১৬১ ধারায় এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করেন।

২০১৭ সালের জানুয়ারি থেকে আজ পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে ১৫টি ফাঁদ মামলায় ১৭ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে ঘুষ গ্রহণকালে গ্রেপ্তার করেছে দুদক।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/সাইফ

Walton Laptop