ঢাকা, বুধবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৩ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ভোটার তালিকায় অভিভাবকদের অন্তর্ভুক্তি চেয়ে রিট

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৯ ৩:০৯:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৯ ৩:০৯:০৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : উইল্স লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং কমিটির নির্বাচনের ভোটার তালিকায় ইংরেজি মাধ্যম শিক্ষার্থীদের অভিভাবকদের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় কলেজটির অধ্যক্ষ মো. আবুল হোসেনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ এই রিট আবেদন করেন।

আবেদনটি আগামীকাল বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

এর আগে গত ২৪ আগস্ট ইংরেজি মাধ্যমের অভিভাবকদের গভর্নিং বডিতে অন্তর্ভুক্ত না করার নির্দেশনা দিয়ে চিঠি পাঠায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ওই চিঠিতে বেসরকারি বিদ্যালয় বিধিমালা-২০১৭ এর ৭ ধারা অনুসারে এই নাম অন্তর্ভুক্ত না করার নির্দেশনা তুলে ধরা হয়। কিন্তু উক্ত স্কুলের ক্ষেত্রে ওই বিধিমালা প্রযোজ্য হবে না। কেননা স্কুলটি একটিমাত্র কমিটি দ্বারা পরিচালিত।

তাই উইল্স লিটল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং কমিটির নির্বাচনের ভোটার তালিকায় ইংরেজি মাধ্যম শিক্ষার্থীদের অভিভাবকদের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চেয়ে একটি রিট দায়ের করা হয় বলে জানান রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/মেহেদী/এসএন

Walton