ঢাকা, মঙ্গলবার, ২ কার্তিক ১৪২৪, ১৭ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

হোসেনি দালানে বোমা হামলা মামলায় সাক্ষ্য ১৯ নভেম্বর

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৯ ৪:০৭:০৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৯ ৪:০৭:০৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : পবিত্র আশুরায় তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে পুরান ঢাকার হোসেনি দালানে বোমা হামলার ঘটনায় সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলায় ১০ জঙ্গির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে আগামী ১৯ নভেম্বর ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন কোনো সাক্ষী আদালতে হাজির হননি। এজন্য ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন পরবর্তী সাক্ষ্যের জন্য ১৯ নভেম্বর দিন ধার্য করেন।

এর আগে গত ৩১ মে ১০ জঙ্গির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৩ অক্টোবর তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) জঙ্গিরা হোসেনি দালানে বোমা হামলা চালায়। এতে দুজন নিহত ও শতাধিক মানুষ আহত হন। এ ঘটনায় রাজধানীর চকবাজার থানায় মামলা করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি দক্ষিণের পুলিশ পরিদর্শক মো. শফিউদ্দিন শেখ গত বছরের এপ্রিল মাসে ওই চার্জশিট অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠান। মন্ত্রণালয়ের অনুমোদনের পর তা গত বছরের অক্টোবর মাসে বিচারিক আদালতে আসে।

ওই হামলার জন্য অভিযুক্ত ১৩ জঙ্গির মধ্যে ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। অভিযানের সময় তিন জঙ্গি ক্রসফায়ারে মারা যায়। আসামিরা সবাই জেএমবির সদস্য। এরা হলো- জাহিদ হাসান ওরফে রানা ওরফে মোসায়েব, আরমান, রুবেল ইসলাম ওরফে সজীব, কবির হোসেন ওরফে রাশেদ ওরফে আশিক, মাসুদ রানা, হাফেজ আহসান উল্লাহ মাহমুদ, আবু সাঈদ সোলায়মান ওরফে সালমান, শাহ জালাল, ওমর ফারুক ওরফে মানিক ও চাঁন মিয়া।

আসামিদের মধ্যে গত বছরের ১৫ মার্চ থেকে ২৬ মে পর্যন্ত ওমর ফারুক ওরফে মানিক, শাহ জালাল, হাফেজ আহসান উল্লাহ মাহমুদ ও চাঁন মিয়া জামিন পায়। বাকি ছয় আসামি কারাগারে আছে। আসামিদের মধ্যে জাহিদ হাসান ওরফে রানা ওরফে মোসায়েব, আরমান ও কবির হোসেন ওরফে রাশেদ ওরফে আশিক আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/মামুন খান/রফিক

Walton
 
   
Marcel