ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রিজভীসহ ৮৭ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি হয়নি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৫, ২০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিজভীসহ ৮৭ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি হয়নি

নিজস্ব প্রতিবেদক : নাশকতার একটি মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৮৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়নি।

বুধবার মামলাটি অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার প্রধান আসামি রুহুল কবির রিজভী অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে সময়ের আবেদন করেন তার আইনজীবী জয়নুল আবেদীন মেজবা।

শুনানি শেষে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জাহিদুল কবির সময়ের আবেদন মঞ্জুর করে শুনানির  নতুন তারিখ ১৪ জানুয়ারি ধার্য করেন।

মতিঝিল থানাধীন সাদেক হোসেন খোকা রোডের সাজেদা টাওয়ারের সামনে রাস্তার ওপর নাশকতার অভিযোগে ৭৬ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় ২০১৫ সালের ২৫ জানুয়ারি এএসআই আব্দুল্লাহ আল মামুন মামলা দায়ের করেন।

মামলাটি তদন্তের পর ২০১৬ সালের ৩১ মার্চ মতিঝিল থানার এসআই মো. জামাল হোসেন ৮৭ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও দণ্ডবিধি আইনে দুইটি অভিযোগপত্র আদালতে দাখিল করেন।

অভিযোগপত্রে উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন, বিএনপি নেতা এমকে আনোয়ার, আমান উল্লাহ আমান, হাবিবুন নবী খান সোহেল, বরকত উল্লাহ বুলু, সেলিমা রহমান, শওকত মাহমুদ, মারুফ কামাল খান সোহেল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, শিরিন আক্তার, শফিউল বারী বাবু, আজিজুল বারী হেলাল, মীর শরাফাত আলী সফু, লতিফ কমিশনার।

মামলার অভিযোগে বলা হয়, মতিঝিল থানাধীন টাওয়ারের সামনে রাস্তার ওপর আসামিরা ২০ দলীয় জোটের ডাকা হরতাল ও অবরোধ কর্মসূচি সফল করার জন্য তিতাস গ্যাসের স্টাফ বাসে আগুন ধরিয়ে দেয়। এরপর ত্রাস সৃষ্টির জন্য রাস্তার ওপর ২ থেকে ৩টি ককটেল বিস্ফোরণ ঘটায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ সেপ্টেম্বর ২০১৭/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়