ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয়টি ই-টেন্ডারের কার্যক্রম স্থগিত

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ২০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয়টি ই-টেন্ডারের কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে মোট নয়টি ই-টেন্ডারের কার্যক্রম এক মাসের জন্য স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট।

বুধবার  চারটি রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

পাঁচটি টেন্ডার নিয়ে রিট আবেদন করা হয়। পরে আদালত নয়টি ই-টেন্ডারের কার্যক্রম স্থগিতের আদেশ দেন। এই পাঁচটি টেন্ডার হলো- ২৭ আগস্টের নোয়াখালী, ফেনী ও নরসিংদী জেলার ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকল্যাণ কেন্দ্র, ২৪ আগস্টের গাজীপুরের কাপাসিয়া নার্সিং কলেজের হোস্টেল ভবন বর্ধিতকরণ, ২০ আগস্টের ভোলার চরফ্যাশন উপজেলার স্বাস্থ্য উপজেলার ৫০ থেকে ১০০ শয্যা বর্ধিতকরণ, ১৭ আগস্টের রংপুর জেলার ৫০ শয্যার হাসপাতালকে ১০০ শয্যাবিশিষ্ট উন্নীতকরণ ও সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার মেডিক্যাল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুল (এফডব্লিউভিটিআই) ও ৫০ শয্যার হাসপাতালকে ১০০ শয্যাবিশিষ্ট উন্নীতকরণ কাজের ই-টেন্ডারের কাজ স্থগিত করা হয়েছে।

পরে রিটকারী আইনজীবী এ বি এম আলতাফ হোসেন বলেন, ‘পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট ২০০৬এর ১৫ ধারা অমান্য করে এই  টেন্ডারগুলো দেওয়া হয়েছিল। এখানে কাজের মূল্যতালিকা, ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজের মূল্যতালিকা উল্লেখ করা হয়নি। এমনকি এ সকল কাজের জন্য গনপূর্ত বিভাগের নির্ধারিত বিধিও অমান্য করা হয়েছে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ সেপ্টেম্বর ২০১৭/মেহেদী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়